• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২০, ২০১৯, ০৭:২১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২০, ২০১৯, ০৭:২১ পিএম

গাইবান্ধায় ৩ শতাধিক দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

গাইবান্ধায় ৩ শতাধিক দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি
গাইবান্ধার ঐতিহ্যবাহী নাকাইহাট বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া দোকান  -  ছবি : জাগরণ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী নাকাইহাট বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে তিন শতাধিক দোকান আগুনে পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় কোটি টাকা।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার (২০ নভেম্বর) দুপুরে গোবিন্দগঞ্জ উপজেলার নাকাইহাট বাজারে কাপড়ের মার্কেটে দুপুর আনুমানিক ১টার দিকে হঠাৎ করে আগুনের সূত্রপাত ঘটে। আগুনে কাপড়ের মার্কেট, বিভিন্ন কাঁচামাল, মোবাইল মেকানিক দোকানসহ ১২৭টি দোকান সম্পূর্ণ পুড়ে যায়। খবর পেয়ে স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

এ ব্যাপারে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মী মতিয়ার রহমান জাগরণকে বলেন, স্থানীয় ব্যবসায়ীরা বাস্তব ক্ষতির চাইতেও বেশি করে ক্ষতির পরিমাণ বলায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদন্ত সাপেক্ষে মোট ক্ষতির পরিমাণ জানাবে। তিনি জানান, আগুনে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে এবং এ পর্যন্ত মোট ১২৭টি দোকান শনাক্ত করা হয়েছে।

আগুনে ক্ষতিগ্রস্ত একাধিক ব্যবসায়ীর আহাজারিতে ভারী হয়ে উঠেছে সেখানকার পরিবেশ। তারা জানান, এই ক্ষতি তাদের পক্ষে কোনোভাবেই পুষিয়ে ওঠা সম্ভব হবে না। আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে গেছে তাদের বেঁচে থাকার শেষ অবলম্বন।

গাইবান্ধা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাব-স্টেশন অফিসার মমিনুল ইসলাম জাগরণকে বলেন, আগুন লাগার কারণ তদন্ত সাপেক্ষে বলা যাবে। তবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

এনআই

আরও পড়ুন