• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ১২:০৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ১২:০৭ পিএম

টাঙ্গাইল শহরে ১৪৪ ধারা জারি

টাঙ্গাইল শহরে ১৪৪ ধারা জারি

পাল্টাপাল্টি কর্মসূচির কারণে টাঙ্গাইল শহরের বিভিন্ন স্থানে আগামী তিনদিন ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার (২১ নভেম্বর) ভোর ৫টা থেকে শনিবার (২৩ নভেম্বর)  সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

এর আগে বুধবার (২০ নভেম্বর) রাত ৮টায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শহিদুল্লাহর আদেশে শহরে ১৪৪ ধারা জারি করার মাইকিং করা হয়।

টাঙ্গাইল জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা কাজী গোলাম আহাদ জানান, আগামী ২২ নভেম্বর টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সাবেক এমপি আমানুর রহমান খান রানার বড় ভাই আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকী পালনের কর্মসূচিকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে পুরো টাঙ্গাইল।

এরপর পাল্টা কর্মসূচি ঘোষণা করেন তাদের বিরোধী পক্ষ। এই পাল্টাপাল্টি কর্মসূচির কারণে পরিস্থিতির অবনতির ঘটতে পারে বিষয়টি চিন্তা করে শহরের শহীদ স্মৃতি পৌর উদ্যান, শহীদ মিনার, নিরালার মোড়, পুরাতন বাসস্ট্যান্ড ও প্রধান প্রধান সড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান এবং এর আশেপাশের এলাকায় বৃহস্পতিবার ভোর ৫টা থেকে শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সূত্র জানায়, ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পী। তিনি ঘাটাইল-৩ আসনের সাবেক এমপি আানুর রহমান খান রানা ও টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র শহিদুর রহমান খান মুক্তির বড় ভাই ও টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের বড় ছেলে। বাপ্পী হত্যা মামলাটির সাক্ষ্যগ্রহণ এখন প্রায় শেষ পর্যায়ে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবার ‘শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদের’ ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছেন। কর্মসূচির মধ্যে রয়েছে বৃহস্পতিবার কবর জিয়ারত, বাপ্পী স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শোকর‌্যালি এবং শুক্রবার বিকেলে শহীদ মিনারে আলোচনা সভা।

কেএসটি

আরও পড়ুন