• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২১, ২০১৯, ১০:০৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২১, ২০১৯, ১০:০৭ পিএম

ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা

এক কেন্দ্রেই ৪৬ ভুয়া পরীক্ষার্থী

এক কেন্দ্রেই ৪৬ ভুয়া পরীক্ষার্থী

একজন নয়, দুজন নয়, একে একে খুঁজে পাওয়া গেল ৪৬ জন ভুয়া পরীক্ষার্থী। সেটাও একটি পরীক্ষা কেন্দ্রে। ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় চলমান ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় এসব ভুয়া পরীক্ষার্থীকে শনাক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে জেলার বালিয়াডাঙ্গী কালমেঘ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এসব পরীক্ষার্থীকে শনাক্ত করেছেন ওই কেন্দ্রের দায়িত্বে থাকা কেন্দ্র সচিব ও কালমেঘ আর আলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হযরত আলী।

হযরত আলী বলেন, ‘পরীক্ষা শুরুর প্রথম দিন থেকেই সন্দেহ হয়েছিল আমার। সঠিক প্রমাণের জন্য অপেক্ষা করছিলাম। অনুসন্ধানে সত্যতা পেয়ে গত বুধবার একজন ও  বৃহস্পতিবার আরও ৩৬ জনকে শনাক্ত করা হয়েছে।’

ভুয়া পরীক্ষার্থীরা হলো লালাপুর স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার ১০ জন, ছোট পলাশবাড়ী বলিদ্বারা স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার ৮ জন, রায়পুর সাজাদ আলী স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার ১১ জন, আরাজি সরলিয়া স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার ৬ জন এবং লালাপুর সফিজ উদ্দীন স্বতন্ত্র মাদ্রাসার ১১ জন।

উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন জানান, বৃহস্পতিবার পরীক্ষা কেন্দ্রে শনাক্ত হওয়া পরীক্ষার্থীদের অভিভাবকের নিকট মুচলেকা নিয়ে ৩৬ জন পরীক্ষার্থীকে ছেড়ে দেয়া হয়েছে। বুধবারও একজনকে একইভাবে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়েছে। শনাক্ত হওয়া ৫ মাদ্রাসা প্রধানদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন