• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ১০:৫৬ এএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ১০:৫৮ এএম

বাবুরহাটে দেশি কাপড়ে বিদেশি ব্র্যান্ডের সিল

বাবুরহাটে দেশি কাপড়ে বিদেশি ব্র্যান্ডের সিল
মো. রবিউল আলম শাওন

নরসিংদীর বাবুর হাটে দেশীয় কাপড়ে বিদেশি ব্র্যান্ডের সিল ব্যবহার করে প্রতারণার অভিযোগ উঠেছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের অভিযানে মো. রবিউল আলম শাওন (৩০) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। আটক হওয়া ব্যবসায়ী শেখেরচর (বাবুরহাট) এলাকার সাবেক ইউপি সদস্য মো. অলিউল্লাহর ছেলে। 

বুধবার (২০ নভেম্বর) গভীর রাতে সদর উপজেলার শেখেরচর এলাকায় অভিযান চালিয়ে এই প্রতারককে আটক করে র‌্যাব ১১। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় তার বিরুদ্ধে নরসিংদী সদর মডেল থানায় ট্রেডমার্ক আইনে ও প্রতারণার একটি মামলা দায়ের করা হয়েছে। আটকের সময় ট্রেডমার্ক তৈরির সরঞ্জাম, কাঁচামাল ও কাপড় উদ্ধার করা হয়েছে। 

র‌্যাব-১১ ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। 

র‌্যাব-১১ জানিয়েছেন, মো. রবিউল আলম শাওন দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের বাজার শেখেরচর (বাবুরহাট) ব্যবসায়ী। বাবুরহাটের পাশেই তার বাড়ি। সে দীর্ঘদিন ধরে দেশীয় কাপড়ের কারখানা থেকে তৈরিকৃত কাপড় ক্রয় করে তার নিজস্ব কারখানায় মজুদ করে। পরে রেমন্ড, টরে, অরবিন্দ, গিজাসহ বিভিন্ন বিখ্যাত স্বনামধন্য আর্ন্তজাতিক মানের কোম্পানীর নকল ছাপ ব্যবহার করে প্রতারণামূলকভাবে বাজারে বিক্রি করে আসছে। অভিযান পরিচালনাকালে রবিউলের কারখানা থেকে ১৪টি কাঠের ডাইস, আনুমানিক ৬০০০ মিটার কাপড়, কাপড়ে ছাপার কাজে ব্যবহৃত ০২টি আয়রণ, ৩০০ গ্রাম সোনালী রং ও ৪০টি সোনালী রংয়ের ফুয়েল উদ্ধার করা হয়। পরে কারখানার মালিক অভিযুক্ত প্রতারক রবিউল আলম শাওনকে আটক করে র‌্যাব। 

র‌্যাব-১১ ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের জানান, প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে প্রতারক ব্যবসায়ী রবিউল আলম শাওন জানিয়েছে, সে দীর্ঘদিন যাবৎ প্রতারণাকরে এ ব্যবসাটি চালিয়ে আসছে। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় অন্যান্য ব্যবসায়ীরা এ প্রতারণার বিষয়টি জেনেও তার বিরুদ্ধে মুখ খোলতে সাহস পাচ্ছে না। তাই সে গ্রাহকদের কাছে উন্নত ব্র্যান্ডের কাপড়ের চাহিদা থাকায় নিম্নমানের কাপড়ে খ্যাতিমান ব্র্যান্ডের নকল ছাপ দিয়ে অধিক মূল্যে বাজারে বিক্রি করে আসছে।  


টিএফ

আরও পড়ুন