• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০২:২৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০২:২৪ পিএম

ঠাকুরগাঁওয়ে হিন্দু মেয়েকে অপহরণের অভিযোগে সাংবাদিক গ্রেফতার

ঠাকুরগাঁওয়ে হিন্দু মেয়েকে অপহরণের অভিযোগে সাংবাদিক গ্রেফতার
হিন্দু মেয়েকে অপহরণের অভিযোগে গ্রেফতারকৃত সাংবাদিক রবিউল এহসান রিপন  -  ছবি : জাগরণ

এক হিন্দু মেয়েকে বিয়ের প্রলোভন দেখিয়ে অপহরণের অভিযোগে ডিবিসির বরখাস্তকৃত সাংবাদিক রবিউল এহসান রিপনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে রুহিয়া থানার পুলিশ।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে রুহিয়া থানার পুলিশ তাকে আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেলহাজতে পাঠান।

মামলায় অভিযোগ করা হয়, ডিবিসি চ্যানেলের সাবেক প্রতিনিধি রবিউল এহসান রিপন বিবাহিত যুবক। তিনি প্রায় সময়ে সদর উপজেলার ঢোলারহাট ধর্মপুর গ্রামের এক সার ব্যবসায়ীর মেয়েকে মোবাইল ফোনে উত্ত্যক্ত করতেন।

এদিকে গত ১৫ নভেম্বর রাতে রিপন ওই মেয়েকে মোবাইল ফোনে ডেকে নিয়ে তাকে রাস্তা থেকে অপহরণ করে নিয়ে যান। এ ঘটনায় মেয়ের বাবা বাদী হয়ে সাংবাদিক রিপনকে আসামি করে পরদিন ১৬ নভেম্বর রুহিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় মামলা করেন। পুলিশ ২০ নভেম্বর বিকেলে ঠাকুরগাঁও শহরের এক ভাড়াটে বাসায় অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার করে এবং আসামি রবিউল এহসান রিপনকে গ্রেফতার করে।

বৃহস্পতিবার সকালে পুলিশ রিপনকে আদালতে সোপর্দ করলে আদালত তাকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। অন্যদিকে মামলার ভিকটিমকে মেডিকেল পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়। পরে তার জবাববন্দি ১৬৪ ধারায় রেকর্ড করেন ম্যাজিস্ট্রেট।

একটি সূত্র জানায়, সাংবাদিক রবিউল এহসান রিপন ওই মেয়েকে ধর্মান্তরিত করে হিন্দু থেকে মুসলিমে রূপান্তরিত করে তাকে বিয়ে করেন। পরে তিনি ওই মেয়েকে নিয়ে শহরের ভাড়া বাসায় বসবাস শুরু করেন। পরবর্তী সময়ে মেয়ের অভিভাবকরা জানতে পেরে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক আনিসুর রহমান জানান, মামলার তদন্তভার পেয়েই দ্রুত সময়ে ভিকটিমকে উদ্ধার করা হয় এবং আসামিকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়। আদালত আসামিকে জেলহাজতে পাঠিয়েছেন।

এনআই

আরও পড়ুন