• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০২:৪৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০২:৪৪ পিএম

পার্বতীপুরে কিশোরীদের ব্যতিক্রমী সমাবেশ

পার্বতীপুরে কিশোরীদের ব্যতিক্রমী সমাবেশ
উন্মুক্ত স্কুল দিবসে কিশোরীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ  -  ছবি : জাগরণ

দিনাজপুরের পার্বতীপুরে শুক্রবার (২২ নভেম্বর) কিশোরীদের জন্য দিনব্যাপী উন্মুক্ত স্কুল দিবস উদ্‌যাপন করা হয়। বেলা ১১টায় এ উপলক্ষে উপজেলার মন্মথপুর আইডিয়াল ডিগ্রি কলেজ মাঠে ব্যতিক্রমী বর্ণাঢ্য এক কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন মন্মথপুর আইডিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. আমিনুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য দেন পার্বতীপুর উপজেলা সহকারী পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা শাহিদা খাতুন মনা, আইডিয়াল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মোফাজ্জল হোসেন, ল্যাম্ব হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা এনোস সরেন ও ল্যাম্ব হাসপাতাল পরিচালিত ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সের অল্টারনেটিভ রিসোর্স ফ্যাকাল্টি প্রশিক্ষক ড. অসিৎ কুমার প্রমুখ।

প্রশিক্ষণ শেষে শিক্ষার্থীদের নারীর প্রজনন স্বাস্থ্য, নারীদের কিশোরকালীন সেবা, লিঙ্গ সমতা, নারীর সেবা, গর্ভকালীন, প্রসবকালীন ও প্রসব-পরবর্তী সেবা ছাড়াও নারীদের পরিবার পরিকল্পনা-সংক্রান্ত সব ধরনের সেবা দেন মিডওয়াইফরা। উন্মুক্ত স্কুল দিবস উদ্‌যাপন কর্মসূচির শেষ পর্যায়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সমাবেশে আইডিয়াল ডিগ্রি কলেজ ও রোস্তমনগর বালিকা বিদ্যালয়ের সহস্রাধিক কিশোরী অংশগ্রহণ করে।

এনআই

আরও পড়ুন