• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২২, ২০১৯, ০৫:০৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২২, ২০১৯, ০৫:০৩ পিএম

মির্জাগঞ্জে স্কুলছাত্রীর আত্মহত্যা

মির্জাগঞ্জে স্কুলছাত্রীর আত্মহত্যা

পটুয়াখালীর মির্জাগঞ্জে নিজ ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে দোলনচাঁপা (১৫) নামের এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার (২২ নভেম্বর) সকাল সাড়ে নয়টায় উপজেলার মির্জাগঞ্জ ইউনিয়নের উত্তর মির্জাগঞ্জ গ্রামে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, শুক্রবার সকালে বাড়ির লোকজনের অগোচরে ঘরের দোতলায় আড়ার সঙ্গে নিজের ব্যবহৃত ওড়না গলায় পেঁচিয়ে আত্মহত্যা করে। দীর্ঘক্ষণ কোনো সাড়া-শব্দ না পেয়ে স্বজনেরা খোঁজাখুঁজি শুরু করে এবং একপর্যায়ে ঘরের দোতলায় তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। তাদের ডাক-চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে উদ্ধার করে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক ডা. আবদুর রহমান শামীম তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের নানা মো. সাত্তার হাওলাদার জানান, দোলনচাঁপার জন্মের পর তার বাবা মো. দুলাল দফাদার স্ত্রী-সন্তানকে রেখে আরেকটি বিয়ে করে ঢাকায় বসবাস শুরু করেন। পরে তার মা ফাতিমা বেগমও তিন মাস বয়সে একমাত্র সন্তান দোলনচাঁপাকে উত্তর মির্জাগঞ্জ গ্রামের নানার বাড়িতে রেখে জীবিকার টানে ঢাকায় গিয়ে একটি গার্মেন্টেসে চাকরি নেন এবং প্রতি মাসে সন্তানের ভরণপোষণের খরচ পাঠান। দোলনচাঁপা মির্জাগঞ্জ ইউনিয়নের মনোহরখালী মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তম শ্রেণির ছাত্রী ছিল।

মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন, বাবার অবহেলা আর মায়ের অনুপস্থিতিতে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে দোলনচাঁপা এমন ঘটনা ঘটাতে পারে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন