• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ০৪:২০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ০৪:২০ পিএম

রাজশাহীতে ৪৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি

রাজশাহীতে ৪৫ টাকা দরে টিসিবির পেঁয়াজ বিক্রি
টিসিবির পেঁয়াজ কিনতে ক্রেতাদের দীর্ঘ লাইন  -  ছবি : জাগরণ

রাজশাহীতে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি করছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। শনিবার (২৩ নভেম্বর) থেকে বিক্রি শুরুর কথা থাকলেও নির্ধারিত সময়ে পেঁয়াজ না পৌঁছানোর কারণে রোববার (২৪ নভেম্বর) থেকে পুলিশি পাহারায় বিক্রি শুরু করে টিসিবি। সকাল থেকেই লম্বা লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কেনেন ভোক্তারা।

দেশে পেঁয়াজের বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এই কার্যক্রম অব্যাহত থাকবে। আপাতত রাজশাহীর পাঁচটি পয়েন্টে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। সম্ভব হলে পরে বিক্রির পয়েন্ট আরো বাড়ানো হবে।

টিসিবির রাজশাহী কার্যালয়ের আঞ্চলিক প্রধান প্রতাপ কুমার জানান, শনিবার ঢাকা থেকে ট্রাকবোঝাই পেঁয়াজ আসতে দেরি হয়। তাই রোববার থেকে এই কার্যক্রম শুরু হয়েছে। বাজার থেকে একজন ভোক্তা প্রতিদিন সর্বোচ্চ এক কেজি পেঁয়াজ কিনতে পারবেন। কেজিপ্রতি খরচ পড়বে ৪৫ টাকা, যা বর্তমান বাজারের চাইতে প্রায় ১০০ টাকা কম।

বাজারে ক্রেতাদের চাহিদা পূরণে টিসিবি প্রতিদিন সরবরাহ করবে পাঁচ টন পেঁয়াজ। প্রতি পয়েন্টে দেয়া হবে এক টন করে। রোববার সকাল থেকে মহানগরের পাঁচটি পয়েন্টে নির্ধারিত ডিলারের মাধ্যমে খোলাবাজারে পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে।

পয়েন্টগুলো হচ্ছে মহানগরের সাহেববাজার জিরো পয়েন্ট, কোর্ট এলাকা, ভদ্রা মোড়, রেলগেট ও আমচত্বর। এসব এলাকায় টিসিবির নির্ধারিত ডিলারদের মাধ্যমে খোলাবাজারে প্রতিদিন পেঁয়াজ বিক্রি চলবে বলে জানায়।

এনআই

আরও পড়ুন