• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ০৭:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ০৭:৫৯ পিএম

খাগড়াছড়ি জেলা আ‍‍`লীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন

সভাপতি কুজেন্দ্র সম্পাদক নির্মলেন্দু সাংগঠনিক দিদারুল

সভাপতি কুজেন্দ্র সম্পাদক নির্মলেন্দু সাংগঠনিক দিদারুল
খাগড়াছড়ি আ’লীগের নবনির্বাচিত সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক -  ছবি : জাগরণ

দীর্ঘ ৭ বছর পর উৎসবমুখর পরিবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সম্মেলনে সর্বসম্মতিক্রমে বর্তমান সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে পুনরায় সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। আর গত কমিটির দপ্তর ও প্রচার সম্পাদক মো. দিদারুল আলম নির্বাচিত হয়েছেন সাংগঠনিক সম্পাদক।

রোববার (২৪ নভেম্বর) খাগড়াছড়ি স্টেডিয়ামে অনুষ্ঠিত কাউন্সিল ও সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহবুব উল আলম হানিফ এমপি। তিনি বলেন, পার্বত্য চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। চুক্তির অবাস্তবায়িত ধারাসমূহ দ্রুত বাস্তবায়নের প্রক্রিয়া চলছে। অশান্ত পাহাড়কে শান্ত পাহাড়ে পরিণত করেছে আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী ঘোষিত ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নেতাকর্মীদের একযোগে কাজ করার আহ্বান জানান হানিফ।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম প্রমুখ।

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, উন্নয়নের প্রশ্নে পার্বত্যাঞ্চলে শান্তি চিরস্থায়ী করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের বিকল্প নেই। উন্নত দেশগুলোর মতোই দেশের পার্বত্য অঞ্চলগুলোতে উন্নয়ন করেছে বর্তমান সরকার, যার ধারাবাহিকতায় সারাদেশের সঙ্গে পাহাড়ি অঞ্চলগুলোর যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন এসেছে।

সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহিলা আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, টাস্কফোর্সের সাবেক চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম, দপ্তর ও প্রচার সম্পাদক মো. দিদারুল আলম প্রমুখ।

এনআই

আরও পড়ুন