• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৯, ০৮:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৪, ২০১৯, ০৮:৩৩ পিএম

রংপুরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু

রংপুরে টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু
রংপুরে লাইনে দাঁড়িয়ে টিসিবির পেঁয়াজ কিনছেন ক্রেতারা  -  ছবি : জাগরণ

রংপুর নগরীর ৫টি পয়েন্টে বহু প্রতীক্ষিত পেঁয়াজ বিক্রি শুরু হয়েছে। রোববার (২৪ নভেম্বর) প্রথম দিনেই সকাল থেকে সব পয়েন্ট উপচে পড়া ভিড় লক্ষ করা গেছে।

ভিড়ের কারণে ৪৫ টাকার পেঁয়াজ কিনতে সাধারণ মানুষকে হিমশিম খেতে হচ্ছে। এদিকে জনগণের সুবিধার্থে এই বিক্রি কঠোরভবে মনিটরিং করছে স্থানীয় জেলা প্রশাসন।

টিসিবি সূত্রে জানা গেছে, জনগণের অসুবিধার কথা বিবেচনা করে নগরীর ৫টি পয়েন্ট প্রেসক্লাব চত্বর, শাপলা চত্বর, সিটি বাজার, ডিসির মোড় ও সিও বাজারে পেঁয়াজ বিক্রি শুরু হয়। এ ছাড়া নগরীর অন্যান্য মোড়ে পর্যায়ক্রমে পেঁয়াজ বিক্রি হবে বলে জানায় টিসিবি কর্তৃপক্ষ। সপ্তাহের প্রতি রবি থেকে বৃহস্পতিবার পর্যন্ত এই পেঁয়াজ বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে। ক্রেতারা চাইলেই লাইনে দাঁড়িয়ে জনপ্রতি ১ কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন।

নগরীর প্রেসক্লাব এলাকায় পেঁয়াজ কিনতে আসা সুকুমার দাস জানান, খুচরা ও পাইকারি বাজারে পেঁয়াজের অস্বাভাবিক দাম হওয়ায় তিনি এখানে এসেছেন এবং কিনতে পেরে মহাখুশি। শাপলা চত্বর এলাকার আফসানা বেগম বলেন, অনেক কষ্ট করে হলেও পেঁয়াজ নিতে পেরেছি। ব্যবসায়ীরা তো ক্রেতাদের জিম্মি করে রেখেছে।

রংপুরের টিসিবির কর্মকর্তা সুজাউদ্দোল্লা জানান, সরকারের বিশেষ উদ্যোগে ইতোমধ্যে সমুদ্রপথে পেঁয়াজের চালানগুলো দেশে পৌঁছাতে শুরু করেছে। এছাড়া বিভিন্ন এয়ারলাইনসে মিসর, তুরস্ক, পাকিস্তান থেকে পেঁয়াজ আসছে। সরকার পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক রাখতে এবং ন্যায্য মূল্য নিশ্চিত করতে টিসিবির মাধ্যমে বিক্রয়ের ব্যবস্থা গ্রহণ করেছে। বর্তমানে পর্যাপ্ত পেঁয়াজ রয়েছে। পেঁয়াজ নিয়ে কোনো অনিয়ম বরদাশত করা হবে না।

এনআই

আরও পড়ুন