• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২৫, ২০১৯, ০৪:৫১ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৫, ২০১৯, ০৪:৫১ পিএম

অবৈধ ইটভাটা বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

অবৈধ ইটভাটা বন্ধ করলো ভ্রাম্যমাণ আদালত

জেলা প্রশাসনের অনুমতি ছাড়া ইটভাটা স্থাপন ও পরিচালনার অপরাধে টাঙ্গাইলের ভুঞাপুরের শিয়ালকোল এলাকায় স্থাপিত আঁখি ব্রিকস বন্ধ করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার (২৫ নভেম্বর) সকালে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসলাম হোসাইন। 

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ইটভাটার ম্যানেজার কালিহাতী উপজেলার কুড়ি ঘড়িয়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে লাল মিয়াকে ৮০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ২০ দিনের কারাদণ্ড দেওয়া হয়। 

শিয়ালকোল গ্রামের সিরাজুল ইসলাম, আজিজুল ইসলাম, শফিকুল ইসলাম ও স্বপন মিয়াসহ অনেকেই বলেন, উচ্চ আদালত আঁখি ইটভাটা বন্ধের নির্দেশ দিয়েছেন। ভাটার মালিক নূরে আলম আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত তিন বছর ধরে ইটভাটা চালাচ্ছেন। আমরা আবাদি জমিতে ইটভাটা করায় সময় বাধা দিয়েছিলাম। ভাটা বন্ধের দাবিতে ভুঞাপুর ও ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনও করেছি। 

উপজেলা নির্বাহী অফিসার নাসরিন পারভীন বলেন, কোনপ্রকার কাগজপত্র ছাড়াই অবৈধভাবে ঘনবসতিপূর্ণ এলাকায় আঁখি ইটভাটা চলছিল। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তা বন্ধ করে দেয়া হয়েছে। সেইসঙ্গে ভাটার ম্যানেজারকে ৮০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। 

কেএসটি
 

আরও পড়ুন