• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৯, ০১:০৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৬, ২০১৯, ০১:০৪ পিএম

লালমনিরহাটে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের

লালমনিরহাটে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দুই সভাপতি প্রার্থীর কর্মী, সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সোমবার (২৫ নভেম্বর) রাতে পুলিশ বাদী হয়ে ১০ জনের নামসহ অজ্ঞাতনামা ৪-৫ শত জনকে আসামি করে মামলা দায়ের করেছে। এর আগে দুপুরে এ সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হওয়া ঘটনা ঘটে।  

স্থানীয়রা জানান, উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাশেম ও রফিকুল আলম সভাপতি পদে প্যানেল দেন। দুই প্যানেলের একটি উপজেলা আওয়ামী লীগের সম্পাদক রুহুল আমিন বাবুলের অনুসারী অপরটি স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেনের অনুসারী। বিকেলে প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন সম্মেলন স্থলে উপস্থিত হওয়ার আগে সভাপতি পদের দুই গ্রুপের স্লোগান দেয়া নিয়ে সংঘর্ষ বাধে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে ৩ রাউন্ড টিয়ার শেল ও ৫০ রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এতে পুলিশসহ উভয় গ্রুপের অন্তত ২০ জন নেতাকর্মী ও সমর্থক আহত হন। 

আহতদের উদ্ধার করে স্থানীয়রা পাটগ্রাম উপজেলা হাসপাতালে ভর্তি করেন। পরে আশঙ্কাজনক অবস্থায় রাতেই ৪ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় শ্রীরামপুর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। ফের সংঘর্ষের আশঙ্কায় শ্রীরামপুর ইউনিয়ন দ্বি-বার্ষিক সম্মেলন স্থগিত করে উপজেলা আওয়ামী লীগ। তবে, এখন পর্যন্ত এ মামলায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি বলে সাংবাদিকদের জানিয়েছেন পাটগ্রাম থানা পুলিশ। পাটগ্রাম থানার ওসি সুমন্ত কুমার মোহন্ত মামলার সত্যতা নিশ্চিত করেছেন।  

কেএসটি

আরও পড়ুন