• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৯, ০৫:৫০ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৮, ২০১৯, ০৫:৫০ পিএম

কুষ্টিয়া আ‍‍`লীগের সম্মেলনে ওবায়দুল কাদের

সকল চক্রান্ত ও ষড়যন্ত্রের জবাব হচ্ছে দলীয় ঐক্য

সকল চক্রান্ত ও ষড়যন্ত্রের জবাব হচ্ছে দলীয় ঐক্য
সম্মেলনে উপস্থিত নেতাকর্মীদের শুভেচ্ছা জানাচ্ছেন ওবায়দুল কাদের  -  ছবি : জাগরণ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, সকল চক্রান্ত ও ষড়যন্ত্রের জবাব হচ্ছে আওয়ামী লীগের ঐক্য। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে আগামীতে আরো শক্তিশালী হিসেবে গড়ে তুলতে হবে। শেখ হাসিনার শুদ্ধি অভিযানকে সফল করতে হবে। বিষমুক্ত রক্ত আওয়ামী লীগে সঞ্চালন করতে হবে।

সেতুমন্ত্রী বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হওয়ার কিছু নেই। র‌্যাব-পুলিশ লাগবে না, বিএনপিকে ধ্বংস করার জন্য আত্মবিনাশী, নেতিবাচক বিএনপি নিজেই যথেষ্ট। বিএনপিকে ধ্বংস করতে আওয়ামী লীগেরও প্রয়োজন হবে না। আমরা র‌্যাব-পুলিশ নিয়ে রাজনীতি করি না, আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ। আইন-আদালত না মানায় বিএনপি জনগণের আস্থা হারাচ্ছে।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর ১২টায় কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এসব কথা বলেন।

শহরের ইসলামিয়া কলেজ মাঠে দীর্ঘ ৫ বছর পর উৎসাহ-উদ্দীপনা আর আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের এই সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয়, দলীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথি ও কাউন্সিলররা। এরপর জাতীয়, দলীয় ও লালনগীতি পরিবেশন করা হয়।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। প্রধান বক্তার বক্তব্য দেন আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান। এছাড়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপনসহ জাতীয় ও স্থানীয় নেতৃবৃন্দ এবং জাতীয় সংসদ সদস্যরা বক্তব্য দেন।

সকাল থেকেই কুষ্টিয়ার বিভিন্ন অঞ্চল থেকে দলে দলে হাজার হাজার নেতাকর্মী সম্মেলনে অংশ নেন। সম্মেলনকে ঘিরে পুরো কুষ্টিয়া শহর ব্যানার-ফেস্টুনে বর্ণিল সাজে সেজেছে। নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

আলোচনা শেষে দ্বিতীয় অধিবেশনে আগামী তিন বছরের জন্য কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের পুনরায় সভাপতি  নির্বাচিত হন আলহাজ সদর উদ্দিন খান ও সম্পাদক পদেও পুনরায় নির্বাচিত হন বীর মুক্তিযোদ্ধা আজগর আলী। এ সময় আরো কয়েকটি পদে নেতাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

এনআই

আরও পড়ুন