• ঢাকা
  • সোমবার, ৩০ নভেম্বর, ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৯, ০৬:২৭ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০১৯, ০৬:২৭ পিএম

দেবীগঞ্জ আ’লীগের সভাপতি গিয়াস সম্পাদক জর্জ

পঞ্চগড় সংবাদদাতা
দেবীগঞ্জ আ’লীগের সভাপতি গিয়াস সম্পাদক জর্জ
নির্বাচিত হওয়ার পর সভাপতি গিয়াস ও সাধারণ সম্পাদক জর্জকে ফুলেল শুভেচ্ছা  -  ছবি : জাগরণ

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে সভাপতি পদে গিয়াসউদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে হাসনাৎ জামান চৌধুরী জর্জ নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) রাতে কাউন্সিলরদের সরাসরি ভোটে এ দুই পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

দলীয় সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলমন্ত্রী অ্যাভোকেট নুরুল ইসলাম সুজন দুপুরে অলদিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনের উদ্বোধন করেন। এতে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট।

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে রাতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে একাধিক প্রার্থী থাকায় কাউন্সিলরদের সরাসরি ভোটে নেতৃত্ব নির্বাচনের সিদ্ধান্ত হয়। পরে সভাপতি পদে পূর্বের সভাপতি আ স ম নুরুজ্জামান, সহসভাপতি গিয়াসউদ্দীন চৌধুরী ও টেপ্রীগঞ্জ ইউপির চেয়ারম্যান গোলাম রহমান এবং সাধারণ সম্পাদক পদে পূর্বের সাধারণ সম্পাদক হাসনাৎ জামান চৌধুরী জর্জ ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু বক্কর সিদ্দিক ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে ৪২৩ জন কাউন্সিলরের মধ্যে ৪১৬ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

পরে জেলা আওয়ামী লীগের সভাপতি রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ভোটের ফলাফল ঘোষণা করেন। তিনি সর্বোচ্চ ভোট পাওয়ায় সভাপতি পদে গিয়াসউদ্দীন চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে হাসনাৎ জামান চৌধুরী জর্জকে নির্বাচিত ঘোষণা করেন। একই সঙ্গে সিনিয়র সহসভাপতি হিসেবে গোলাম রহমান এবং প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আবু বক্কর সিদ্দিকের নাম ঘোষণা করেন।

এ সময় তিনি কমিটিতে অনুপ্রবেশকারী, জঙ্গি-সন্ত্রাসী, দুর্নীতিপরায়ণ ও বিতর্কিত কাউকে স্থান না দিয়ে ত্যাগী ও নিবেদিতপ্রাণ নেতাকর্মীদের জায়গা করে দিতে নতুন নেতৃত্বের প্রতি আহ্বান জানান।

এনআই

আরও পড়ুন