• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৯, ০৭:৩৪ পিএম
সর্বশেষ আপডেট : নভেম্বর ২৯, ২০১৯, ০৭:৩৪ পিএম

বাহুবলে বাল্যবিবাহ পণ্ড, বরসহ কনের মা-বাবার কারাদণ্ড

বাহুবলে বাল্যবিবাহ পণ্ড, বরসহ কনের মা-বাবার কারাদণ্ড
বাল্যবিবাহ আয়োজনের অপরাধে কনের মা-বাবা ও বরকে কারাদণ্ড - ছবি : জাগরণ

হবিগঞ্জের বাহুবলে স্কুলছাত্রী সুমির বাল্যবিবাহ পণ্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। বাল্যবিবাহের আয়োজনের অপরাধে কনের মা-বাবা ও বরকে যথাক্রমে ৭ দিন ও ১৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন বর আফজল মিয়া, কনের বাবা রমিজ আলী ও মা জোৎস্না আক্তার।

শুক্রবার (২৯ নভেম্বর) দুপুর ১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খ্রিস্টফার হিমেল রিছিল বিয়েবাড়িতে পৌঁছে বাল্যবিবাহ পণ্ড করে দেন।

জানা যায়, বাহুবল উপজেলার ভাদেশ্বর ইউনিয়নের খোঁজারগাঁও গ্রামের রমিজ আলীর মেয়ে স্কুলছাত্রী সুমি আক্তারের (১৫) সাথে একই গ্রামের হাছন আলীর ছেলে কিশোর আফজল মিয়ার (১৭) বিয়ের দিন ধার্য ছিল শুক্রবার। সব আয়োজন সম্পন্ন করেছে কনের পরিবার। বাড়ির আঙিনায় বাঁধা হয় রঙিন কাপড়ের প্যান্ডেল। বরও এসে হাজির। ঠিক এমন সময় বাহুবল উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হকের নির্দেশনায় বাহুবল মডেল থানার একদল পুলিশ নিয়ে বিয়েবাড়িতে উপস্থিত হন সহকারী কমিশনার হিমেল রিছিল। জিজ্ঞাসাবাদে কনের মা-বাবা বাল্যবিবাহের অপরাধের কথা স্বীকার করলে বরসহ কনের মা-বাবাকে উপজেলায় নিয়ে আসে পুলিশ।

পরে বিকেলে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিস্টফার হিমেল রিছিলের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কনের মা-বাবাকে ৭ দিন ও বর আফজল মিয়াকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

বাহুবল মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, দণ্ডপ্রাপ্ত বর এবং কনের মা-বাবাকে কারাগারে পাঠানো হয়েছে।

এনআই

আরও পড়ুন