• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১, ২০১৯, ০৬:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১, ২০১৯, ০৬:৩৬ পিএম

বাবুগঞ্জে স্কুলছাত্রকে পুড়িয়ে হত্যার চেষ্টা

বাবুগঞ্জে স্কুলছাত্রকে পুড়িয়ে হত্যার চেষ্টা
হাসপাতালে কাতরাচ্ছে অগ্নিদগ্ধ স্কুলছাত্র মাহফুজ - ছবি : জাগরণ

বরিশালের বাবুগঞ্জে মোবাইল সেট বিক্রির পাওনা টাকা চাওয়ার জের ধরে মোহনগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের এক ছাত্রের গায়ে কেরোসিন ঢেলে তাকে পুড়িয়ে হত্যার চেষ্টা করেছে সহপাঠীরা।

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার পশ্চিম বকশিচর স্লুইস গেট এলাকায় এ ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ স্কুলছাত্র মো. মাহফুজ ঢালী (১৩) উপজেলার চাঁদপাশা ইউনিয়নের পশ্চিম বকশিচর ৫ নং ওয়ার্ডের আবুল কালাম ঢালীর ছেলে। বর্তমানে হাসপাতালে কাতরাচ্ছে মাহফুজ।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার সন্ধ্যায় একই এলাকার এবায়দুল হকের ছেলে মো. তামিম (১৩) ও আবুল বাশার বেপারীর ছেলে মো. বাপ্পি বেপারী (১১) মাহফুজকে স্লুইস গেট এলাকার অজুফার চায়ের দোকান  থেকে ডেকে  মিজানের দোকানের পেছনে নিয়ে যায়। সেখানে বসে তামিমের সাথে মাহফুজের পাওনা ৩০০ টাকা নিয়ে বাগ্‌বিতণ্ডার একপর্যায়ে তামিম দোকান থেকে কেরোসিন নিয়ে মাহফুজের গায়ে ঢেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় মাহফুজের চিৎকারে স্থানীয়রা ছুটে এলে সহপাঠীরা পালিয়ে যায়। আগুনে ঝলসে যায় মাহফুজের শরীর।

স্থানীয়রা ও পরিবারের লোকজন সংবাদ পেয়ে আহত মাহফুজকে উদ্ধার করে বরিশাল শেবাচিম হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন। সংবাদ পেয়ে এয়ারপোর্ট থানার পুলিশ ঘটনাস্থল পরির্দশন করে।

মাহফুজের বাবা আবুল কালাম ঢালী বলেন, তামিমের কাছ থেকে ৬০০ টাকায় একটি পুরাতন মোবাইল সেট ক্রয় করে নগদ ৩০০ টাকা দেয় মাহফুজ। বাকি ৩০০ টাকা দিতে দেরি করায় তামিম ও বাপ্পি তার ছেলের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা করে।

অন্যদিকে তামিমের বাবা এবায়দুল হক বলেন, দুই সহপাঠী মোহনগঞ্জ স্কুল অ্যান্ড কলেজে ৭ম শ্রেণিতে ও বাপ্পি ৫ম শ্রেণিতে লেখাপড়া করছে। শনিবার সন্ধ্যায় স্লুইস গেট এলাকার মিজানের দোকানে পেছনে গিয়ে শুকনা পাতায় কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দুষ্টুমি করে তারা। একপর্যায়ে মাহফুজের জামায় আগুন লেগে সে অগ্নিদগ্ধ হয়।

এ ব্যাপারে এয়ারপোর্ট থানার ওসি এস এম জাহিদ বিন আলম বলেন, আসল রহস্য উদঘাটনের চেষ্টা চলছে। ঘটনার সত্যতা পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন