• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৯:০২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৯:০২ পিএম

পুলিশ ট্রেনিংয়ের লক্ষ্যভ্রষ্ট গুলিতে বৃদ্ধ আহত

পুলিশ ট্রেনিংয়ের লক্ষ্যভ্রষ্ট গুলিতে বৃদ্ধ আহত
পুলিশ ট্রেনিংয়ের লক্ষ্যভ্রষ্ট গুলিতে আহত আব্দুর রহিম চিকিৎসা নিচ্ছেন  -  ছবি : জাগরণ

পুলিশ ট্রেনিংয়ের লক্ষ্যভ্রষ্ট গুলিতে আব্দুর রহিম (৬৫) নামের এক বৃদ্ধ আহত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেল ৩টায় লক্ষ্যভ্রষ্ট গুলি শহরের পাথালিয়ার গুয়াবাড়িয়া গ্রামে বাড়ির টিনের বেড়া ভেদ করে পায়ে লাগলে আহত হন ওই বৃদ্ধ।

আহত আব্দুর রহিম পৌর এলাকার পাথালিয়ার গুয়াবাড়িয়া গ্রামের মৃত সাহা মাহমুদের ছেলে। জামালপুর বিজিবি ক্যাম্পে পুলিশের ফায়ারিং প্রশিক্ষণ ছিল।

আব্দুর রহিমের মেয়ে কহিনুর বেগম (৩৫) জানান, জোহরের নামাজ পড়ে বাবা ঘরে ঘুমাচ্ছিলেন। হঠাৎ তিনি চিৎকার করে উঠলে আমরা বাড়ির সবাই তার কাছে যাই। গিয়ে দেখি, বাবার বাম পা রক্তে ভেসে যাচ্ছে। পাশেই পড়ে আছে একটি গুলি। তখনই তাকে জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাই। ডাক্তার বাবাকে দেখে সার্জিক্যাল ওয়ার্ডে ভর্তি করেন। বাবাকে হাসপাতালে ভর্তি করার পর ছুটে আসা ওই গুলিটি আমরা জামালপুর সদর থানায় জমা দিয়েছি। আমাদের ঘরের টিনের বেড়া ভেদ করে গুলিটি এসেছে।

কর্তব্যরত ডাক্তার গাজী মো. রফিকুল হক জানান, বিকেল সোয়া তিনটার সময় গানশ্যুট ইনজুরি নিয়ে আব্দুর রহিম নামের এক বৃদ্ধকে হাসপাতালে নিয়ে আসা হয়। আমি ক্ষতস্থান দেখে প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তিনি বর্তমানে সার্জিক্যাল ওয়ার্ডে ভর্তি আছেন।

জামালপুর সদর থানার ওসি মো. সালেমুজ্জামান জানান, রোগীর স্বজনেরা একটি গুলি থানায় জমা দিয়েছেন। 
বিকেল সাড়ে ৪টায় অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিনসহ পুলিশের একটি দল আহত আব্দুর রহিমকে দেখতে হাসপাতালে যায়।

জামালপুর বিজিবির ৩৫ ব্যাটালিয়নের অধিনায়ক কর্নেল এসএম আজাদ বলেন, বৃহস্পতিবার বিজিবি ক্যাম্পের ফায়ারিং স্পটে পুলিশের প্রশিক্ষণ চলছিল। লক্ষ্যভ্রষ্ট গুলির বিষয়টি পুলিশ প্রশাসনের।

এ প্রসঙ্গে জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন বলেন, আহত রোগীর চিকিৎসার সমস্ত দায়িত্ব নেয়া হয়েছে। পুলিশের ফায়ারিং প্রশিক্ষণ বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে গত ২৮ নভেম্বর বিজিবির ফায়ারিং প্রশিক্ষণ থেকে গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে পাথালিয়া গ্রামের জ্যোতি নামের আট বছর বয়সী এক কন্যাশিশু গুলিবিদ্ধ হয়।

এনআই

আরও পড়ুন