• ঢাকা
  • সোমবার, ০৩ আগস্ট, ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৯:৩০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৯:৩০ পিএম

পেঁয়াজ এবার আদালতে

চট্টগ্রাম সংবাদদাতা
পেঁয়াজ এবার আদালতে
আদালতে নিলামে পেঁয়াজ জিতে নিয়ে ভীষণ খুশি মাসুম - ছবি : জাগরণ

শুধু দর ওঠেনি, পেঁয়াজ এবার উঠেছে আদালতেও। সেখানেও নিলামে উঠেছে ৯১ টাকা কেজি পর্যন্ত। সর্বোচ্চ এই দরে ১৭৫ কেজি পেঁয়াজ জিতে নেন মাসুম নামের এক হকার।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে চট্টগ্রাম মহানগরীর অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালতে নিলামে ওঠানো হয় এসব পেঁয়াজ, যা পেয়ে অত্যন্ত খুশি মাসুম।

মাসুম কোতোয়ালি থানার পাথরঘাটা নজুমিয়া লেনে ভাড়া বাসায় থাকেন। তার বাড়ি কক্সবাজার জেলার মহেশখালীর মাতার বাড়িতে।

মাসুম খুশিমনে বলেন, নগরীর কোতোয়ালির মোড়ে আমি ভ্যানগাড়িতে চাল, ডাল, মরিচ, পেঁয়াজ, রসুন ও আদা বিক্রি করি। নিলামে জেতা এসব পেঁয়াজ আমি ১০০ টাকা কেজি দরে বাজারে বিক্রি করব। এতেই আমি খুশি।

মাসুম বলেন, বর্তমানে বাজারে ২০০ থেকে ২৫০ টাকা পর্যন্ত কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে, যা কিনতে এসে সাধারণ ক্রেতাদের মনের অবস্থা দেখে আমারও কষ্ট হয়। কম মূল্যে এসব পেঁয়াজ পেলে ক্রেতারা খুব খুশি হবে বলে জানান তিনি।

আদালত সূত্র জানায়, সোমবার (২ ডিসেম্বর) টিসিবির (ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ) ন্যায্য মূল্যে বিক্রির জন্য বরাদ্দ করা পেঁয়াজ খোলাবাজারে বিক্রির অভিযোগে নগরীর অক্সিজেন এলাকায় অভিযান চালিয়ে ১৭৫ কেজি পেঁয়াজ জব্দ করে পুলিশ। এই পেঁয়াজগুলোই নিলামে তোলেন অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালত।

পেঁয়াজের এই নিলামে ১৫ জন অংশ নেন। কেজি ৪৫ টাকা থেকে ডাক পড়া শুরু হয়। দ্বিতীয় সর্বোচ্চ দর গিয়ে দাঁড়ায় ৮৭ টাকা। সর্বোচ্চ ৯১ টাকা দর হেঁকে নিলাম জিতে নেন মাসুম।

এনআই

আরও পড়ুন