• ঢাকা
  • শুক্রবার, ০৭ আগস্ট, ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০১৯, ০৯:৫৯ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৫, ২০১৯, ০৯:৫৯ পিএম

বরিশালে ২৪ প্রতিবন্ধী শিশুকে পুরস্কার প্রধান

বরিশাল সংবাদদাতা
বরিশালে ২৪ প্রতিবন্ধী শিশুকে পুরস্কার প্রধান
আন্তর্জাতিক প্রতিবন্ধী ও জাতীয় দিবস উপলক্ষে বরিশালে র‌্যালি  -  ছবি : জাগরণ

র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে বরিশালে ২৮তম আন্তর্জাতিক প্রতিবন্ধী ও ২১তম জাতীয় দিবস পালন করা হয়েছে। এ সময় জেলার ২৪ জন প্রতিবন্ধী শিশুকে পুরস্কার প্রদান করা হয়।

‘অভিগম্য আগামীর পথে’ প্রতিপাদ্য নিয়ে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তর যৌথভাবে নগরীর কালীবাড়ি রোডস্থ সমাজসেবা কার্যালয় চত্বরে এই অনুষ্ঠানের আয়োজন করে।

সমাজসেবা বরিশাল জেলা কার্যালয়ের উপপরিচালক আল মামুন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার) আব্দুর রাকিব, সমাজসেবা সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম, জেলা প্রশাসনের প্রবেশন অফিসার সাজ্জাদ পারভেজ, উন্নয়ন সংস্থা সেন্ট বাংলাদেশের নির্বাহী পরিচালক কাজী জাহাঙ্গীর ও বাংলাদেশ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা আগৈলঝাড়া শাখার নির্বাহী পরিচালক বদিউল আলম।

এছাড়া জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাসসহ বিভিন্ন পর্যায়ের প্রতিবন্ধী এবং সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দিবসটি উপলক্ষে সকাল ৯টায় একটি র‌্যালি বের করা হয়। নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সামনে থেকে বের হওয়া র‌্যালিটি সদর রোড এবং কালীবাড়ি রোড প্রদক্ষিণ করে সমাজসেবা কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

এনআই

আরও পড়ুন