• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০১৯, ০৫:৪১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৬, ২০১৯, ০৫:৪১ পিএম

শ্রীপুরে বালুর স্তূপ থেকে শিশুর লাশ উদ্ধার

শ্রীপুরে বালুর স্তূপ থেকে শিশুর লাশ উদ্ধার
মুখ ছাড়া শরীরের বাকি অংশ বালুতে পোঁতা ছিল শিশু দুর্জয়ের  -  ছবি : জাগরণ

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের বিধাই গ্রামে চায়না নামক নির্মাণাধীন একটি কারখানার বালুর স্তূপের নিচ থেকে জাহিদ হাসান দুর্জয় (১১) নামের এক শিশুর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার (৬ ডিসেম্বর) বেলা ১১টার দিকে শ্রীপুর থানার পুলিশ লাশ উদ্ধার করে। উপজেলার বিধাই গ্রামে এ ঘটনা ঘটে।

জাহিদ ওই গ্রামের আকতার হোসেনের ছেলে। সে স্থানীয় তেলিহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী ছিল।

শিশুটির বাবা আকতার হোসেন জানান, বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে জাহিদ খেলার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। পরে সন্ধ্যায় সে বাড়ি না ফেরায় তাকে খোঁজাখুঁজি এবং জাহিদের সন্ধান চেয়ে স্থানীয় মসজিদ ও এলাকায় মাইকিং করা হয়। শুক্রবার সকালে তার দাদি কমলা খাতুন ও বাবা আকতার হোসেন জাহিদের খোঁজে বাড়ির পার্শ্ববর্তী নির্মাণাধীন একটি কারখানার (চায়না প্রজেক্টের) সীমানাপ্রাচীরের ভেতর বালুর নিচে পুঁতে রাখা তার মরদেহ খুঁজে পেয়ে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে। মরদেহটির মুখের অংশ ছাড়া পুরো অংশই বালুতে পোঁতা ছিল।

আকতার হোসেন আরো বলেন, ‘এক বছর আগে একই এলাকার লাল মিয়ার ছেলে জাহাঙ্গীর আমার স্ত্রী জেসমিনকে ফুসলিয়ে নিয়ে পালিয়ে বিয়ে করে। সেই থেকে আমার দুই সন্তান আমার কাছে থাকে। জাহাঙ্গীর বিভিন্ন সময় আমাকে ও আমার ছেলেদের হুমকি দিয়ে আসতে থাকে। এ বিষয় নিয়ে কোর্টে মামলা চলমান রয়েছে। আমার বড় ছেলের আগামী তারিখে কোর্টে সাক্ষী দেওয়ার কথা রয়েছে। আমার সন্দেহ, ওরাই আমার ছেলেকে হত্যা করে বালুর নিচে চাপা দিয়ে রেখেছে।’

শ্রীপুর থানার উপপরিদর্শক (এসআই) নয়ন ভুইয়া জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এই হত্যাকাণ্ডের সাথে জড়িতদের খুঁজে বের করে  আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এনআই

আরও পড়ুন