• ঢাকা
  • রবিবার, ০৫ এপ্রিল, ২০২০, ২১ চৈত্র ১৪২৬
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০৩:১৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০১৯, ০৩:১৯ পিএম

ঠাকুরগাঁওয়ে অভ্যন্তরীণ ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন

ঠাকুরগাঁও সংবাদদাতা
ঠাকুরগাঁওয়ে অভ্যন্তরীণ ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন
ঠাকুরগাঁওয়ে অভ্যন্তরীণ ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করছেন সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন -ছবি : জাগরণ

ঠাকুরগাঁওয়ে সরাসরি কৃষকদের কাছ অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে ঠাকুরগাঁও খাদ্য বিভাগের আয়োজনে সদর খাদ্যগুদাম চত্বরে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মুহা. সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, জেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ বাবুল হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি অ্যাড. অরুণাংশু দত্ত টিটো, সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন প্রমুখ।

পরে সদর উপজেলার আকচা ইউনিয়নের কৃষক মহাদেব বর্মনের কাছ থেকে ধান সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি।

চলতি অর্থ বছরে ঠাকুরগাঁও সদর উপজেলায় ৬৮ হাজার ৬৪৮ জন কৃষকের মধ্যে লটারির মাধ্যমে নির্বাচিত ৬ হাজার ৯৫ জন কৃষকের কাছ থেকে ৬ হাজার ৯৫ মেট্রিক  টন ধান ক্রয় করবে সরকার। আর জেলায় নির্বাচিত ২০ হাজার ৭৫ জন কৃষকের কাছ থেকে ১৬ হাজার ২০২ টন আমন ধান ক্রয় করা হবে।প্রতিকেজি ধান ২৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

একেএস

আরও পড়ুন