• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০৭:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০১৯, ০৭:৫৬ পিএম

মওলানা ভাসানীর মাজারে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূতের শ্রদ্ধা

মওলানা ভাসানীর মাজারে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূতের শ্রদ্ধা
মওলানা ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদন করছেন উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ইয়োপ  -  ছবি : জাগরণ

টাঙ্গাইলে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজারে শ্রদ্ধা নিবেদন করেছেন ঢাকাস্থ উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ইয়োপ। শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে তিনি টাঙ্গাইলের সন্তোষে মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় তিনি মওলানা ভাসানীর বিদেহী আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন। পরে তিনি মওলানা ভাসানীর কুঁড়েঘর ও জাদুঘর পরিদর্শন করেন। এ সময় ঢাকাস্থ উত্তর কোরিয়া দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রাষ্ট্রদূত ভাসানীর মাজার প্রাঙ্গণে পৌঁছালে তাকে স্বাগত জানান ভাসানী ফাউন্ডেশনের নেতারা।

উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত পাক সং ইয়োপ বলেন, ‘বাংলাদেশ ও উত্তর কোরিয়ার মধ্যে সুসম্পর্ক রয়েছে। আমি এখানে এসেছি আপনাদের উন্নতি ও সমৃদ্ধি দেখতে। দুই দেশের জনগণের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ভাসানী মাজারে আসতে পেরে আমি খুব খুশি।’

বিকেলে স্থানীয় সাধারণ গ্রন্থাগারে উত্তর কোরিয়ার অবিসংবাদিত নেতা কমরেড কিম জং ইলের ৮ম প্রয়াণ দিবস উপলক্ষে আলোচনা সভায় অংশ নেন। এ সময় উপস্থিত ছিলেন উত্তর কোরিয়ার অ্যাম্বাসাডর ডিএমসি এন্ড কাউন্সিলর পাক ইয়ং চল, মওলানা ভাসানী ফাউন্ডেশনের মহাসচিব মাহমুদুল হক সানু, ভাসানী গবেষক সৈয়দ ইফরানুল বারি প্রমুখ।

এনআই

আরও পড়ুন