• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০১৯, ০৮:৪২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৭, ২০১৯, ০৮:৪২ পিএম

সাভারে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভারে ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ
সাভারে সওজের জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে  -  ছবি : জাগরণ

সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশে সওজের জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা ৫ শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছেন সড়ক ও জনপথ অধিদফতরের কর্মকর্তারা। এ সময় বাণিজ্যিক ভবনসহ  ছোট-বড় একাধিক দোকান ভেঙে গুঁড়িয়ে দেয়া হয়েছে।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও যুগ্ম সচিব মাহবুবর রহমান ফারুকীর নেতৃত্বে এই অবৈধ উচ্ছেদ অভিযান চালানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবর রহমান ফারুকী জানান, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে নবীনগর পর্যন্ত সড়কের উভয় পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। আমিনবাজার থেকে সাভার বাজার বাসস্ট্যান্ডের উভয় পাশে অভিযান চালানো হয়। এতে সড়কের উভয় পাশে গড়ে ওঠা ৫ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে নবীনগর জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

এর আগে ২৫ ও ২৬ নভেম্বর উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপথ অধিদফতরের  কর্মকর্তারা। এ সময় কয়েক হাজার অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। উচ্ছেদ অভিযানে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করতে দেখা যায়।

এনআই

আরও পড়ুন