• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৫:১৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০৫:১৮ পিএম

তিন দফা দাবিতে বশেমুরবিপ্রবি’র কর্মচারীদের মানববন্ধন

তিন দফা দাবিতে বশেমুরবিপ্রবি’র কর্মচারীদের মানববন্ধন

৩ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরত কর্মচারীরা।

রোববার (৮ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। পরে তারা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য বরাবর তিন দফা দাবি সম্বলিত একটি স্মারক লিপি দেন।

দাবিগুলো হলো- দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরতদের স্থায়ী নীতিমালা প্রণয়ন, চাকরি স্থায়ীকরণ ও বকেয়া বেতন দেন।  

মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করছে ১৭৬ জন কর্মচারী। এদের চাকরির নেই কোনো নীতিমালা। প্রায় ৪ মাস ধরে দৈনিক মজুরি ভিত্তিতে কাজ করা কর্মচারীরা বেতন পাচ্ছেন না। এখন আমাদের চাকরির নিশ্চয়তাও নেই। কর্মরতদের অধিকাংশেরই সরকারি চাকরির বয়সসীমা পার হয়ে গেছে। বেতন বন্ধ হওয়ায় আমরা মানবেতর জীবন-যাবন করছি।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. মো. শাহজাহান বলেন, দৈনিক মজুরি ভিত্তিতে কর্মরত যারা বেতন পাচ্ছেনা তাদের নিয়োগ আদেশ নেই। এতোদিন তারা সাদা কাগজে স্বাক্ষর করে বেতন নিচ্ছিল। এটা আসলে আইনসিদ্ধ না। নিয়োগ আদেশ ছাড়া মাসের পর মাস বেতন দেয়া যায় না।

তিনি আরোও বলেন, এ বিষয়ে করণীয় সম্পর্কে আমরা মন্ত্রণালয় ও ইউজিসিতে চিঠি লিখেছি। তারা কোনো সদুত্তর এখনো জানায়নি। আমি চলতি দায়িত্বে আছি। নতুন ভিসি এসে পরবর্তী করণীয় বিষয়ে সিদ্ধান্ত নেবেন। এ পর্যন্ত তাদের কষ্ট করে অপেক্ষা করতে হবে। 


টিএফ
 

আরও পড়ুন