• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৭:৪০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০৭:৪০ পিএম

রাজশাহী আ.লীগের সভাপতি মেরাজ, সা. সম্পাদক দারা

রাজশাহী আ.লীগের সভাপতি মেরাজ, সা. সম্পাদক দারা
রাজশাহী জেলা আ.লীগের সম্মেলনে বক্তব্য দিচ্ছেন মো. নাসিম - ছবি : জাগরণ

মাঠে নামার চ্যালেঞ্জ গ্রহণ করে বিএনপিকে রাজপথে প্রতিরোধ করার ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মো. নাসিম। রোববার (৮ ডিসেম্বর) রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনে এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, রাজপথ বা নির্বাচন যেকোনো লড়াইয়ে রাজনৈতিকভাবে মোকাবিলা করে বিএনপি-জামায়াতকে নিশ্চিহ্ন করবে আওয়ামী লীগ। কারণ তাদের মাঠে নেমে আন্দোলন করার কোনো সামর্থ্য নেই। বারবার তারা মাঠে ছেড়ে পালিয়েছে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আগামীতে খালি মাঠে গোল দেয়া যাবে না। আগামীর নির্বাচন হবেও আরো কঠিন। তাই সবাইকে একসাথে থাকতে হবে। দলের মধ্যে কোনো কোন্দল করা যাবে না। কোন্দল করলে সেটি হবে আত্মঘাতী।

রোববার দুপুরে রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি বলেন, যখন কোনো দল সফল হয়, চক্রান্ত তখন গভীর হয়। এখনো গভীর চক্রান্ত হচ্ছে। বিএনপি-জামায়াত এখনো আছে। তারা বিষাক্ত সাপ। সুযোগ পেলেই ছোবল দেবে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগের শক্তি তৃণমূল। তারা ঐক্যবদ্ধ থাকলে যেকোনো লড়াইয়ে বিজয় আসবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমরা ৭৫-পরবতী অনেক নেতা দেখেছি। অনেক আদর্শের কথা শুনেছি। আমরা বিভক্ত হয়ে আমাদের মাঝে রক্ত খরচ হয়েছে। আমরা বঙ্গবন্ধুর আদর্শকে প্রতিষ্ঠা করতে চাই দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে।

অনুষ্ঠানে প্রধান বক্তা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, ওয়ার্ড কমিটি করবেন, ইউনিয়ন কমিটি করবেন, তবে সেই কমিটি যেন কারো ঘরের মধ্যে বসে না হয়। বাড়ির কামলা আমলা ছামলা ওই কমিটিতে ঢোকাবেন আর আসল মানুষ যারা তাদের বাদ দিয়ে কমিটি করবেন, তা হবে না। সেই কমিটি আমরা গ্রহণ করব না।

মহানগরীর বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সকালে এর উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। বিকাল সাড়ে ৩টায় সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হয় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চারজনের নাম ঘোষণা করেন মোহাম্মদ নাসিম।

এতে তিন বছরের জন্য সভাপতি নির্বাচিত হয়েছেন রাজশাহী-৩ আসনের সাবেক এমপি মেরাজ উদ্দিন মোল্লা। আর সাধারণ সম্পাদক করা হয়েছে রাজশাহী-৫ আসনের সাবেক এমপি আব্দুল ওয়াদুদ দারা। এছাড়া বাঘা উপজেলা চেয়ারম্যান লায়েব উদ্দিন লাভলু ও রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিনকে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা দেন মোহাম্মদ নাসিম।

সম্মেলনের প্রথম অধিবেশনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সম্মেলনের সমন্বয়ক ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় কমিটির আরেক সদস্য মেরিনা জাহান, নুরুল ইসলাম ঠান্ডু প্রমুখ।

সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি ওমর ফারুক চৌধুরী। সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ।

সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য ডা. মুনসুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সালিম উদ্দিন আহমেদ শিমুল, সাবেক প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার প্রমুখ।

সম্মেলনে কাউন্সিলরসহ জেলার বিভিন্ন উপজেলা থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন।

এনআই

আরও পড়ুন