• ঢাকা
  • মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৮:২৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০৮:২৬ পিএম

কোল ইয়ার্ডের ওপর থেকে পড়ে চীনা শ্রমিকের মৃত্যু

কলাপাড়া (পটুয়াখালী) সংবাদদাতা
কোল ইয়ার্ডের ওপর থেকে পড়ে চীনা শ্রমিকের মৃত্যু

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালীতে নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রে কোল ইয়ার্ডের (কয়লা রাখার ডোম) ওপর থেকে পড়ে কিন গুইলিন (৪০) নামের এক চীনা শ্রমিক মারা গেছেন।

রোববার (৮ ডি‌সেম্বর) সকাল সাড়ে ১০টার সময় এ দুর্ঘটনা ঘটে।

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের সহকারী ব্যবস্থাপক শাহ মনি জিকো জানান, কিন গুইলিন কোল ইয়ার্ডের ওপর উঠে কাজ করছিলেন। নিরাপত্তা বেল্ট লাগানোর সময় কোল ইয়ার্ডের প্রায় ৮০ ফুট ওপর থেকে তিনি নিচে পড়ে গুরুতর আহত হন। অন্য শ্রমিকরা দ্রুত তাকে উদ্ধার করে পটুয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যান। অবস্থা গুরুতর হওয়ায় পটুয়াখালী জেনারেল হাসপাতালে তাকে ভর্তি না করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে রওনা হন। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে দুপুর সাড়ে ১২টার সময় তিনি মারা যান।

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্রের এই কর্মকর্তা আরও জানান, কিন গুইলিনের বাড়ি চীনের জিয়াংজু এলাকায়। শুরু থেকেই তাপবিদ্যুৎকেন্দ্রের উন্নয়ন কাজে নিয়োজিত চীনা প্রতিষ্ঠান নর্থ ইস্ট ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের (এনইপিসি) অধীনে শ্রমিক হিসেবে কাজ করছিল।

কলাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আশাদুর রহমান দৈ‌নিক জাগরণ‌কে বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। কোল ইয়ার্ডের ওপরে উঠে তিনি কাজ করছিলেন। সেখান থেকে পড়ে তিনি গুরুতর আহত হন। উন্নত চিকিৎসার জন্য বরিশালে নেয়ার পথে তার মৃত্যু হয়েছে।

এনআই

আরও পড়ুন