• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০১৯, ০৮:৫০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৮, ২০১৯, ০৮:৫০ পিএম

১২ ডিসেম্বরের পর এক দফা আন্দোলন : দুলু

১২ ডিসেম্বরের পর এক দফা আন্দোলন : দুলু
খালেদা জিয়ার মুক্তির দাবিতে নাটোরে বিএনপির বিক্ষোভ সমাবেশ  -  ছবি : জাগরণ

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, খালেদা জিয়ার মুক্তি মানেই গণতন্ত্রের মুক্তি। এ মুহূর্তে দেশে গণতন্ত্র ফিরে আসা মানে খালেদা জিয়ার মুক্তি। তার মুক্তি হলে সেটি হবে গণতন্ত্রের মুক্তি, গণমাধ্যমের মুক্তি, গণমানুষের মুক্তি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না হলে আন্দোলনের ডাক দেবে বিএনপি। ১২ ডিসেম্বর খালেদা জিয়ার মুক্তি না হলে বুঝতে হবে শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপের কারণে তার মুক্তি হয়নি। আর যদি তা-ই হয়, তাহলে ১২ ডিসেম্বরের পর এ দেশে এক দফা আন্দোলন হবে। আর তা হবে স্বৈরাচার ও ফ্যাসিস্ট সরকার পতনের আন্দোলন। খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের জন্য নেতা-কর্মীদের প্রস্তুত থাকতে হবে।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে দুলু এসব কথা বলেন।

রোববার (৮ ডিসেম্বর) সকাল ১০টার দিকে শহরের আলাইপুর এলাকায় দলীয় কার্যালয় প্রাঙ্গণে তারা এই কর্মসূচি পালন করে। এ সময় বক্তব্য দেন জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্যসচিব রহিম নেওয়াজ, সদস্য এমদাদুল হক আল মামুন, অ্যাডভোকেট রুহুল আমিন তালুকদার টগর, ফরহাদ আলী দেওয়ান শাহীন, খবির উদ্দীন শাহ, বাবুল চৌধুরীসহ দলের নেতারা।

বক্তারা বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ভয় পায়। তাই তাকে মুক্তি দিচ্ছে না। কিন্তু বিএনপির নেতা-কর্মী ও সমর্থকরা সংগঠিত হয়ে আন্দোলনের মাধ্যমে নেত্রীকে মুক্ত করবে এবং গণতন্ত্র পুনরুদ্ধার করবে।

এনআই

আরও পড়ুন