• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০১৯, ০৫:৩১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৯, ২০১৯, ০৫:৩১ পিএম

শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ

শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ

শেরপুর থেকে ঢাকাসহ দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে বাস মালিক ও শ্রমিকরা। জানা গেছে, বিআরটিসি বাস ‘ডিপো টু ডিপো’ না চলে যত্রতত্র কাউন্টার থেকে চলাচল এবং বিআরটিসি বাস বন্ধের দাবিতে এ ধর্মঘট করছে ময়মনসিংহ উত্তর অঞ্চলীয় বাস মালিক শ্রমিক ঐক্য পরিষদ। ময়মনসিংহ বিভাগের নেতৃবৃন্দের নির্দেশনায় এই ধর্মঘট শুরু হয় শেরপুরে।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুর আড়াইটা থেকে এই ধর্মঘট শুরু হয়।

সংগঠনের নেতারা জানান, সরকারি নিয়ম না মেনে বিআরটিসি বাস যত্রতত্র কাউন্টার দিয়ে চলাচল করায় তাদের ব্যবসায়ীক সুনাম নষ্ট হচ্ছে। তাই এর প্রতিবাদে এবং ডিপো থেকে বিআরটিসি বাস চলাচলের দাবিতে বিভাগীয় নেতাদের নির্দেশনায় তাদের এই ধর্মঘট শুরু হয়েছে। আর হঠাৎ করে বাস চলাচল বন্ধ করে দেয়ায় চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। গন্তব্যে যাওয়ার জন্য বাস টার্মিনালে এসে আটকা পড়েছেন তারা।

ঝিনাইগাতী থেকে আসা ঢাকার যাত্রী অজুফা বলেন, ‘আমি ঢাকা যাওয়ার জন্য বাড়ি থেকে বের হলাম, কিন্তু এখন শুনতাছি বাস বন্ধ। আপনারাই বলেন এখন আমি কীভাবে ঢাকায় যাবো।’

বকসীগঞ্জ থেকে আসা ঢাকাগামী শিক্ষার্থী তামিম ও ইসলামপুর থেকে আসা শিক্ষার্থী হুমায়ুন কবির বলেন, ‘ভাই আমাদের আগামীকাল (মঙ্গলবার) পরীক্ষা, এসে দেখি বাস চলাচল বন্ধ। কিন্তু যেভাবেই হোক আমাদের ঢাকা যেতেই হবে। যদি না যেতে পারি আমাদের অনেক ক্ষতি হবে। আমরা জানি না কী কারণে হঠাৎ করেই বাস চলাচল বন্ধ করা হয়েছে।’

শেরপুর জেলা বাস মিনিবাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সম্পাদক সুজিত ঘোষ জানান, সকাল থেকেও বাস চলাচল ঠিক ছিল। কিন্তু হঠাৎ করেই আমাদের কেন্দ্রের সংগঠন থেকে বাস বন্ধের নির্দেশ দেয়া হয়। এরজন্যই দুপুর আড়াইটা থেকে শেরপুরসহ উত্তরাঞ্চলের সব বাস চলাচল বন্ধ রাখা হয়েছে।

টিএফ

আরও পড়ুন