• ঢাকা
  • বুধবার, ০৫ আগস্ট, ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০৯:৩১ এএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১০, ২০১৯, ০৯:৩১ এএম

চাষির ফসল আগুনে পুড়ালো দুর্বৃত্তরা

বেনাপোল (যশোর) সংবাদদাতা
চাষির ফসল আগুনে পুড়ালো দুর্বৃত্তরা

যশোরের বেনাপোল সীমান্তে পূর্ব শত্রুতার জেরে শাবুদ্দিন নামে দিন আনা দিন খাওয়া এক বর্গা চাষির ২৫ কাটা জমির কলাই পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এ সময় আগুনের উত্তাপে ক্ষেতের অনেকগুলো আম গাছের চারাও পুড়ে যায়। সোমবার (৯ ডিসেম্বর) রাতে বেনাপোলের বড়আঁচড়া গ্রামের পশ্চিম মাঠে এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত চাষি বেনাপোলের বড়আঁচড়া গ্রামের গনি শেখের ছেলে।

চাষি শাহাবুদ্দিন জানান, তার নিজের কোন জমি নেই। পরের জমি বর্গা নিয়ে চাষ করেন। প্রতিবেশিরা তার বর্গা নেওয়া কলাই ক্ষেত্রে আগুন জ্বলতে দেখে তাকে খবর দেয়। এসময় তিনি দৌড়ে গিয়ে গ্রামবাসীর সহযোগিতায় কিছু ফসল রক্ষা করতে পারলেও অধিকাংশ পুড়ে যায়। এতে তিনি খুব ক্ষতিগ্রস্ত হয়েছেন। কিভাবে ধার-দেনা মেটাবেন সেই চিন্তাই মাথায় ঘুরপাক খাচ্ছে। 

প্রতিবেশিরা জানান, অসহায় এই কৃষকের ফসল যারা শত্রুতা করে পুড়িয়ে দিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী যেন তাদের খুঁজে সাজা দেয়। যাতে অন্য কেউ এমন জঘন্য অপরাধ করতে সাহস না পায়।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন খান জানান, ক্ষতিগ্রস্ত চাষি অভিযোগ জানালে পুলিশ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

কেএসটি