• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০১:১০ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১০, ২০১৯, ০১:১০ পিএম

আশুলিয়ায় গ্যাস বয়লার বিস্ফোরণে নিহত ১

আশুলিয়ায় গ্যাস বয়লার বিস্ফোরণে নিহত ১

সাভারের আশুলিয়ায় একটি সোয়েটার কারখানার গ্যাস বয়লার মেশিন বিস্ফোরণে কারখানার দেয়াল ধসে পথচারী রিমা (২০) নামের এক পোশাক শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরো ৩ ব্যক্তি আহত হয়েছেন।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকালে শিল্পাঞ্চল আশুলিয়ার খেজুরবাগান গৌরিপুরে ন্যাচারাল ভিলেজ সোয়েটার কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত রিমা কুড়িগ্রাম জেলার চিলমারি থানার ঝাকুয়াপাড়া গ্রামের রহিম সাধুর মেয়ে। তিনি আশুলিয়ায় ভাড়া বাসায় বসবাস করে মুরাদ এ্যাপারেলস লিমিটেড নামক একটি পোশাক কারখানায় সুইং অপারেটর হিসাবে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সকালে ওই কারখানায় গ্যাস বয়লার মেশিনে গ্যাস রিফিল করার সময় মেশিনটির পাইপের সংযোগ ছুটে গিয়ে বিস্ফোরিত হয়। এ সময় ওই কারখানার একটি দেয়াল ভেঙে সড়কে পড়লে এক পোশাক শ্রমিক চাপা পড়েন এবং তিন ব্যক্তি আহত হন। পরে খবর পেয়ে আশুলিয়া ডিইপিজেড শাখার ফায়ার সাভির্সের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

এ বিষয়ে আশুলিয়া ইপিজেড শাখার ফায়ার সার্ভিসের অফিসার ওহিদুল ইসলাম জানান, বয়লার গ্যাস বিস্ফোরণের কারণে দেয়াল ভেঙে এক পথচারী পোশাক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে আহত অবস্থায় আরো ৩ ব্যক্তিকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

কেএসটি

আরও পড়ুন