• ঢাকা
  • শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০, ৫ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০১:৫১ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১০, ২০১৯, ০১:৫১ পিএম

ময়মনসিংহে দ্বিতীয় দিনের মত বাস চলাচল বন্ধ 

ময়মনসিংহ সংবাদদাতা
ময়মনসিংহে দ্বিতীয় দিনের মত বাস চলাচল বন্ধ 

ময়মনসিংহে পূর্ব ঘোষণা ছাড়াই দ্বিতীয় দিনের মত বাস চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ শুরু হওয়া পরিবহন ধর্মঘটে বাস চলাচল বন্ধ থাকায় স্থবির হয়ে গেছে ময়মনসিংহ শহর। চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। দীর্ঘক্ষণ বাসের জন্য অপেক্ষা করে ফিরে যেতে হচ্ছে তাদের।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল থেকে দ্বিতীয় দিনের মতো চলা এই ধর্মঘটে জেলার বাস টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এর আগে সোমবার বিকাল সাড়ে ৩টা থেকে মাসকান্দা বাসস্ট্যান্ড ও পাটগুদাম বাস টার্মিনালসহ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক ও শ্রমিকরা। শ্রমিকদের মারধর এবং বিআরটিসি বাস প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘট আহবান করা হচ্ছে। 

ময়মনসিংহ জেলা মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান জানান, প্রথমে স্বল্প পাল্লায় বিআরটিসি বাস দেয়া হলেও পর্যায়ক্রমে সেটি দূরপাল্লাসহ ময়মনসিংহের বিভিন্ন রুটে সম্প্রাসারণ করা হয়েছে। সমিতিকে না জানিয়ে সোমবার ময়মনসিংহ-নেত্রকোনা সড়কে ১০টি বিআরটিসি বাস দেয়া হয়েছে। তাদের দাবি ছিল সমন্নয় করে বিআরটিসি বাস চালানোর কিন্তু সেটি না হওয়ায় পরিবহন ধর্মঘট ছাড়া বিকল্প কোন পথ ছিল না।

নেত্রকোনা মহুয়া বাস সার্ভিসের চালক মোবারক হোসেন জানান, এই রুটে বিআরটিসির ১০টি বাস চললে আমাদের না খেয়ে থাকতে হবে। আমাদের দাবি না মানলে আমরা আর বাস চালাব না।

এদিকে, রাজধানী ঢাকাসহ বিভিন্ন রুটে বাস চলাচল না করায় যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন, শ্রমিক-মালিক সংঘঠনের নেতাদের সাথে আলোচনা করে শিগগিরই এ সমস্যা সমাধান করা হবে।

কেএসটি

আরও পড়ুন