• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ০৩:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ০৩:৪৭ পিএম

‘খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না’

‘খালেদা জিয়ার জামিনে সরকার হস্তক্ষেপ করছে না’

বেগম খালেদা জিয়ার জামিনে মুক্তির বিষয়ে সরকারি হস্তক্ষেপ নিয়ে বিএনপির অভিযোগ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সরকারের হস্তক্ষেপ কোথায় আমি নিজেই দেখছি না। বেগম খালেদা জিয়া একটি দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন। সাজাপ্রাপ্ত আসামি কারাগারে যেভাবে থাকেন তার চেয়ে ভাল সুযোগ সুবিধায় রয়েছেন তিনি রয়েছেন। কারাগারে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। তারপরও তাকে বাংলাদেশের সবচেয়ে বড় হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। 

তিনি আরো বলেন, খালেদা জিয়া জামিন দেয়া না দেয়া কোর্টের এখতিয়ার, আমাদের কিছু করার নেই। বিচার বিভাগ স্বাধীন, তারা স্বাধীনভাবে কাজ করছে। তার জামিনে সরকার কোন প্রকার হস্তক্ষেপ করছে না, কোন দিন করেনি। 

বুধবার (১১ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় জামালপুর পুলিশ অফিসার্স ক্লাবে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে আইনশৃঙ্খলা বিষয়ক বিশেষ মতবিনিময় সভায় এসব কথা বলেন।

খালেদার জামিনে সরকার হস্তক্ষেপ করলে কঠোর আন্দোলনের আল্টিমেটাম বিষয়ে তিনি আরো বলেন, বিএনপি অলরেডি আন্দোলনে রয়েছে, তাদের আন্দোলনে এদেশের জনগণ তাদের সমর্থন করছে না, জনগণের সম্পৃক্ততা নেই।

পুলিশের ভূমিকা ও কর্মতৎপরতার প্রশংসা করে মতবিনিময় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নুসরাত হত্যার ঘটনায় পিবিআই দ্রুততার সাথে রিপোর্ট দিয়েছে বলেই সবগুলো আসামিকেই শাস্তি দিতে পেরেছেন আদালত। শুধু পিবিআই-ই নয়, ১০-১১ বছর আগের যে পুলিশ ছিল, সেই পুলিশ আর মাননীয় প্রধানমন্ত্রীর পুলিশ এক নয়। বঙ্গবন্ধু পুলিশকে উদ্দেশ্যে করে বলেছিলেন, তোমরা জনগণের পুলিশ হও, জনগণ তোমাদের মুখের দিকে তাকিয়ে আছে। তারা শান্তিতে ঘুমাতে চায়, তারা শান্তিতে ব্যবসা-বাণিজ্য করতে চায়। আমাদের পুলিশ সেই জায়গায় পৌঁছতে পেরেছে।

জামালপুরের পুলিশ সুপার দেলোয়ার হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে জামালপুর সদর আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজ্জাফর হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজির মুখসমন্বয়ক আবুল কালাম আজাদ ও ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এরপর তিনি জামালপুরের মেলান্দহ উপজেলার চরপলিশা বেতমারীতে মারকাজুল উলুমিল ইসলামিয়া মাদ্রাসার আয়োজনে ওয়াজ মাহফিলে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন।

কেএসটি

আরও পড়ুন