• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ০৬:৩৩ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ০৬:৩৩ পিএম

খালিয়াজুরীতে বাল্যবিবাহ প্রতিরোধে শপথ পাঠ

খালিয়াজুরীতে বাল্যবিবাহ প্রতিরোধে শপথ পাঠ
শপথবাক্য পাঠ করান খালিয়াজুরীর ইউএনও এএইচএম আরিফুল ইসলাম - ছবি : জাগরণ

“বাল্যবিবাহকে ‘না’ বলি, যেখানেই বাল্যবিবাহ সেখানেই প্রতিরোধ” এই দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে নেত্রকোনার খালিয়াজুরীতে বর্ণাঢ্য র‌্যালি, মানববন্ধন, গণস্বাক্ষরতা ও শপথবাক্য পাঠ হয়।

বুধবার (১১ ডিসেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে মুজিববর্ষকে সামনে রেখে ‘বাল্যবিবাহমুক্ত ময়মনসিংহ বিভাগ’ গড়ে তোলার লক্ষ্যে খালিয়াজুরী উপজেলা প্রশাসন এসব কর্মসূচির আয়োজন করে।

বেলা ১১টায় স্থানীয় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে সড়ক ঘুরে এ স্থানে এসেই বিশাল মানববন্ধন কর্মসূচিতে মিলিত হয়। কর্মসূচিতে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, জনপ্রতিনিধি ও জনসাধারণ অংশগ্রহণ করেন। এ সময় বাল্যবিবাহ প্রতিরোধে শপথবাক্য পাঠ করান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এএইচএম আরিফুল ইসলাম। পরে সেখানে গণস্বাক্ষর সংগ্রহের পাশাপাশি ইউএনওর সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম কিবরিয়া জব্বার। বক্তৃতা করেন ভাইস চেয়ারম্যান সুমন চক্রবর্তী, নারী ভাইস চেয়ারম্যান হেপী রায়, ওসি এটিএম মাহমুদুল হক, ইউপি চেয়ারম্যান সানোয়ারুজ্জামান জুসেফ, শিক্ষক তারা প্রসন্ন দেব রায় ও বাল্যবিবাহ প্রতিরোধ প্রকল্প কর্মকর্তা মহসিন মিয়া।

এনআই

আরও পড়ুন