• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৯, ০৬:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১১, ২০১৯, ০৬:৪৬ পিএম

কুবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দল পূর্ণ প্যানেলে জয়ী

কুবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দল পূর্ণ প্যানেলে জয়ী
সভাপতি অধ্যাপক মো. রশিদুল ইসলাম শেখ ও সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার - ছবি : জাগরণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির নির্বাচনে নিরঙ্কুশ বিজয় লাভ করেছে ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল’ (নীল দল)। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মো. রশিদুল ইসলাম শেখ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. স্বপন চন্দ্র মজুমদার।

বুধবার (১১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের টিচার্স লাউঞ্জে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সপ্তম কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন শেষে বিকাল ৪টায় প্রাথমিক ফলাফল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, সভাপতি পদে নীল দল থেকে মো. রশিদুল ইসলাম শেখ ১৪২ ভোট পেয়ে জয়ী হয়েছেন, যেখানে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাদা দল থেকে ড. মো. আবদুল হাকিম পেয়েছেন ২৭ ভোট। সাধারণ সম্পাদক পদে নীল দলের ড. স্বপন চন্দ্র মজুমদার ১৫৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার বিপরীতে সাদা দলের ড. মোহাম্মদ আনোয়ার হোসেন পেয়েছেন ১৫ ভোট।

‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক প্যানেল’ (নীল দল) থেকে নির্বাচনে সব কটি পদে একজন করে ১৫ জন প্রার্থী নির্বাচন করেছে। অপরদিকে ‘স্বাধীনতা, ঐতিহ্য ও জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষক প্যানেল’ (সাদা দল) থেকে সভাপতি, সহসভাপতি, সাধারণ সম্পাদক এবং সদস্য পদে ১ জন করে মোট ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এছাড়া সহসভাপতি পদে নীল দল থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মো. এমদাদুল হক (১৫৯ ভোট), পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ জুলহাস মিয়া (১৪৫ ভোট) জয়ী হয়েছেন। এর বিপরীতে সাদা দল থেকে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সোলায়মান পেয়েছেন ২০ ভোট ।

এদিকে একাধিক প্রার্থী না থাকায় নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মো. নাসির হুসেইন; কোষাধ্যক্ষ পদে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল হক ভূঁইয়া; সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফিরোজ আহমেদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মো. মোকাদ্দেস-উল-ইসলাম স্বয়ংক্রিয়ভাবে মনোনীত হয়েছেন।

একই সাথে ৭টি সদস্যপদে নীল দল থেকে যথাক্রমে জয়ী হয়েছেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. জিয়া উদ্দিন (১৭২ ভোট), প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. সাদেকুজ্জামান (১৫২ ভোট), অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম (১৪৫ ভোট), ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী (১৪৪ ভোট), মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান (১৪৪ ভোট), আইসিটি বিভাগের সহযোগী অধ্যাপক মো. তোফায়েল আহমেদ (১৪০ ভোট) এবং বাংলা বিভাগের অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান (১২৯ ভোট)। এর বিপরীতে সাদা দল থেকে শুধু একটি পদে লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মাসুদা কামাল প্রতিদ্বন্দ্বিতা করে পেয়েছেন ৩৯ ভোট।

প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ জানান, নির্বাচনে ২৫২ (সদ্য যোগদানকৃত শিক্ষকদের নিয়ে) জন ভোটার ছিলেন। এর মধ্যে ভোট দিয়েছেন ১৯০ জন। এটি খসড়া ফলাফল। আগামী ১৫ তারিখ (রোববার) চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে।

এনআই

আরও পড়ুন