• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৭:১২ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১২, ২০১৯, ০৭:১২ পিএম

ফের সভাপতি মুনসুর ও সাধারণ সম্পাদক নজরুল

সাতক্ষীরা আ’লীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন

সাতক্ষীরা আ’লীগের ত্রিবার্ষিক সম্মেলন সম্পন্ন
সম্মেলনে বক্তব্য দিচ্ছেন আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান  -  ছবি : জাগরণ

দীর্ঘ পাঁচ বছর পর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে পুনরায় সভাপতি পদে বীর মুক্তিযোদ্ধা এম মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক পদে আলহাজ মো. নজরুল ইসলামের নাম ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম মুনসুর আহমেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান।

তিনি বলেন, চাঁদাবাজ, টেন্ডারবাজ ও সন্ত্রাসীদের জন্য আওয়ামী লীগের দরজা বন্ধ। আওয়ামী লীগের নেতা-কর্মীদের সতর্ক থাকতে হবে। সর্বস্তরে পাহারাদারের মতো পাহারা দিতে হবে। কোনো অনুপ্রবেশকারী যেন আওয়ামী লীগে ঢুকতে না পারে।

বিএন‌পি-জামায়া‌তের সমা‌লোচনা ক‌রে আব্দুর রহমান ব‌লেন, বিএনপি এবং একাত্তরের পরাজিত শক্তি যুদ্ধাপরাধীরা কথায় কথায় খালেদার মুক্তির নামে নৈরাজ্য সৃষ্টি করতে চায়, শেখ হাসিনাকে টে‌নে ক্ষমতা থেকে নামানোর কথা বলে। আমি বলতে চাই শেখ হাসিনা আজ আকাশসম উচ্চতায় পৌঁছেছেন। তাকে স্পর্শ করতে পারে এমন কোনো রাজনৈতিক শক্তি বাংলার মাটিতে নেই। বাংলার মাটিতে কখনো হবে না।

সকালে কেন্দ্রীয় নেতাদের সাথে নিয়ে জাতীয় সংগীত ও দেশাত্মবোধক গানের সাথে সাথে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পীযুষ কান্তি ভট্টাচার্য।

বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি, জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, অ্যাডভোকেট আমিরুল আলম মিলন, মারুফা আক্তার পপি, বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাফ আহমেদ রবি এমপি, সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী শেখ মুজিবর রহমান, স ম জগলুল হায়দার এমপি প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ মো. নজরুল ইসলাম।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে ৫ জন এবং সাধারণ সম্পাদক পদে ৬ প্রতিদ্বন্দ্বী হওয়ায় উভয়ের মধ্যে সমঝোতার ভিত্তিতে পুনরায় সভাপতি হিসেবে বীর মুক্তিযোদ্ধা এম মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক হিসেবে আলহাজ মো. নজরুল ইসলামের নাম ঘোষণা করা হয়।

এনআই

আরও পড়ুন