• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ১২:৩৭ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৩, ২০১৯, ১২:৩৭ পিএম

টেকনাফে ৮ লাখ পিস ইয়াবা, ৬টি অস্ত্রসহ আটক ৮

টেকনাফে ৮ লাখ পিস ইয়াবা, ৬টি অস্ত্রসহ আটক ৮

টেকনাফে র‌্যাব পৃথক অভিযান চালিয়ে মাদক বাণিজ্য নিয়ন্ত্রণ, অপহরণ, মুক্তিপণ ও রোহিঙ্গা অধ্যুষিত অন্যতম জনপদে ৮ লাখ ১৪ হাজার ৯৭০ পিস ইয়াবা, ৬টি অস্ত্র, তালিকাভুক্তসহ ৮ জন মাদক কারবারি এবং কতিপয় সন্ত্রাসীকে আটক করা হয়েছে।  

র‌্যাব জানায়, শুক্রবার (১৩ ডিসেম্বর) ভোরে র‌্যাব-৭ এর একটি চৌকষ আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার হ্নীলা ইউপির রঙ্গীখালী এলাকায় অভিযান চালিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারি ইয়ার মোহাম্মদের পুত্র নুর হাফেজ, দলিলুর রহমানের পুত্র ছৈয়দ আলম প্রকাশ কালু, ছৈয়দ হোসেনের পুত্র ছৈয়দ নুর, সব্বির আহমদের পুত্র মোহাম্মদ সোহেলকে আটক করা হয়। পরে আটককৃতদের স্বীকারোক্তিতে তল্লাশি চালিয়ে ৮ লাখ ১০ হাজার ইয়াবা, ৬টি অস্ত্র ও ৭০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ চট্টগ্রামের অপারেশন অফিসার এএসপি মাশেকুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আরো জানান, দীর্ঘদিন ধরে তাদের কার্যক্রমের ওপর নজর রাখার পর শুক্রবার ভোর রাতে তাদের এসব অস্ত্র ও ইয়াবাসহ আটক করা হয়। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ শেষে থানায় সোপর্দ করার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

এদিকে, ভোর রাতে নব গঠিত র‌্যাব-১৫ এর একটি টহল টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের হাবিবছড়া গ্রামস্থ মেরিন ড্রাইভ সড়কে ইয়াবা ক্রয় বিক্রয়কালে ৪ হাজার ৯৭০ পিস ইয়াবাসহ চার মাদক ব্যবসায়ী আটক করতে সক্ষম হয়। আটককৃতরা হচ্ছে- হ্নীলা ইউনিয়নের লেদা এলাকার মকতুল হোছেনের ছেলে কামাল হোসেন (২৯), আক্তার হোসেন (৩২), মো. নুর (২০) ও আবুল হোছেনের ছেলে আব্দুল মালেক (২৬)। 

র‌্যাবের সহকারী পরিচালক, পুলিশ সুপার আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।

কেএসটি

আরও পড়ুন