• ঢাকা
  • শুক্রবার, ১৭ জানুয়ারি, ২০২০, ৪ মাঘ ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৩:২৫ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৩, ২০১৯, ০৩:২৫ পিএম

পাচারকালে ১০ গাড়ি কাঠ আটক

চট্টগ্রাম সংবাদদাতা
পাচারকালে ১০ গাড়ি কাঠ আটক

ইটভাটায় পাচারকালে চট্টগ্রাম ও রাঙামাটির সীমান্ত সংলগ্ন চন্দ্রঘোনার রাইখালী এলাকা থেকে ১০টি চাঁদের গাড়ি ভর্তি বিপুল পরিমাণ অবৈধ জ্বালানি কাঠ আটক করেছে ৪১ বিজিবির কাপ্তাই ব্যাটেলিয়নের সদস্যরা। 

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দিবাগত রাতে অভিযান চালিয়ে এসব কাঠ আটক করা হয়। সেই সঙ্গে কাঠবাহী ১০টি চাঁদের গাড়িও জব্দ করা হয় বলে জানান ৪১ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

তিনি জানান, রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার সংরক্ষিত বনাঞ্চল থেকে বিপুল পরিমাণ জ্বালানি কাঠ অবৈধভাবে কেটে চট্টগ্রামের রাঙ্গুনিয়া, রাউজান ও হাটহাজারী উপজেলার তিন শতাধিক ইটভাটায় পাচারের জন্য রাজস্থলী উপজেলার রাইখালী এলাকায় কর্ণফুলী নদীর তীরে চন্দ্রঘোনা ফেরীঘাটে ১০টি চাঁদের গাড়ি অবস্থান করছে।

গোপন সূত্রে এই খবর পেয়ে বৃহস্পতিবার দিনগত রাত ১১টার দিকে ৪১ বিজিবির ২টি টহল দল অভিযান চালায়। এ সময় কাঠভর্তি গাড়িগুলো আটক করা হলেও গাড়ির সঙ্গে থাকা লোকজন গা ঢাকা দেয়।

লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, আটককৃত কাঠের আনুমাণিক মূল্য হবে ৫ লাখ টাকা। আটক চাঁদের গাড়ির মূল্য হবে প্রায় ৬০ লাখ টাকা। এই গাড়িগুলোর বৈধ কোনো কাগজপত্র নেই। অবৈধভাবে কাঠ পাচারের বিরুদ্ধে বিজিবির অভিযান আরো জোরদার করা হবে বলে জানান তিনি।

টিএফ


 

আরও পড়ুন