• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৯, ১২:৪৮ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ১৫, ২০১৯, ১২:৪৮ পিএম

খুলনায় অনশনে অংশ নেয়া পাটকল শ্রমিকের মৃত্যু

খুলনায় অনশনে অংশ নেয়া পাটকল শ্রমিকের মৃত্যু

রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের আমরণ অনশন কর্মসূচিতে অংশ নেয়া শ্রমিক সোহরাব হোসেন (৫০) সুস্থ হয়ে বাসায় ফেরার একদিন পর মারা গেছেন। তিনি রোববার (১৫ ডিসেম্বর) সকালে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়। সোহরাব হোসেন প্লাটিনাম জুবিলী জুট মিলের ফিনিসিং বিভাগের প্রেসম্যান হিসেবে কর্মরত ছিলেন। 

রাষ্ট্রায়ত্ত পাটকল প্লাটিনাম জুবিলী জুটমিলের শ্রমিক সোহরাব হোসেন শ্রমিকদের ডাকা আমরণ অনশনকালে অসুস্থ হয়ে পড়লে তাকে বেসরকারি মনীষা ক্লিনিকে ভর্তি হন। তিনি সুস্থ হয়ে শনিবার (১৪ ডিসেম্বর) মিলে কাজে যোগ দেন। নিউজপ্রিন্ট মিলগেটের বাসায় থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েন। পরিবারের সদস্যরা তাকে ভোর সাড়ে ৬টার দিকে খুমেক হাসপাতালে ভর্তি করে। সেখানে চিকিৎসারত অবস্থায় সকাল সাড়ে ৭টায় তিনি মারা যান।

প্লাটিনাম জুবিলী জুট মিলের সিবিএ সভাপতি শাহানা শারমিন সোহরাব হোসেনের মৃত্যু নিশ্চিত করে জানান, দুপুর ১২টায় খালিশপুর বিআইডিসি রোডে জানাজা শেষে তার মরদেহ গ্রামের বাড়ি পটুয়াখালী নিয়ে যাওয়া হবে। এ সময়ে শ্রমিকরা দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত কর্মবিরতি পালন করবে। 

মঙ্গলবার (১০ ডিসেম্বর) থেকে মজুরি কমিশন বাস্তবায়নসহ ১১ দফা দাবিতে আমরণ অনশন কর্মসূচি শুরু করেন খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত নয়টি পাটকলের শ্রমিকরা। রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের ডাকে তারা এ অনশন কর্মসূচি পালন করেন। পরবর্তীকালে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপির আহবানে শুক্রবার (১৩ ডিসেম্বর) দিনগত রাত সোয়া ১টায় তিন দিনের জন্য অনশন স্থগিত করেন শ্রমিকরা।

কেএসটি

আরও পড়ুন