• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০১৯, ০৫:৩৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ২২, ২০১৯, ০৫:৩৮ পিএম

মৃদু শৈত্যপ্রবাহে স্থবির জনজীবন

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৯.৪ ডিগ্রি সেলসিয়াস

চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৯.৪ ডিগ্রি সেলসিয়াস

চুয়াডাঙ্গায় মৃদু শৈত্যপ্রবাহে স্থবির জনজীবন। গতকাল থেকে সূর্যের দেখা মেলেনি এ জেলায়। এ সপ্তাহের দু’দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায়। তাপমাত্রা উঠা নামা করায় বিপর্যস্ত হয়ে পড়েছে এখানকার জনজীবন। 

রোববার (২২ ডিসেম্বর) সকালে জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.৪ ডিগ্রি সেলসিয়াস। তবে, তাপমাত্রা আরও কমতে পারে বলে জানান চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা সামাদুল হক। ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় কমছে না শীতের তীব্রতা। দিনের তাপমাত্রা কিছুটা সহনীয় হলেও হ্রাস পাচ্ছে রাতের তাপমাত্রা। শীতল বাতাস বাড়িয়ে দিচ্ছে মানুষের ভোগান্তি। সবচেয়ে বেশি দুর্ভোগে খেটে খাওয়া ছিন্নমূল মানুষ। খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণ করতে দেখা গেছে এসব মানুষগুলোকে। 

এদিকে, চুয়াডাঙ্গা এখন পর্যন্ত ২০ হাজার কম্বল এসে পৌঁছেছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। যেগুলো গত কয়েকদিন ধরে জেলার ৪টি উপজেলার ছিন্নমূল মানুষের মধ্যে বিতরণ শুরু হয়েছে। তবে যেখানে জেলার ১৮ লক্ষ মানুষের  বসবাস সেখানে এ কম্বল খুবই নগন্য বলেই মনে হয়েছে। 

গত কয়েকদিন ধরে জেলার নিম্ন আয়ের মানুষদের পুরাতন কাপড়ের দোকানগুলোতেও ভিড় লক্ষ্য করা গেছে। এছাড়া হাসপাতালগুলোতে ঠাণ্ডাজনিত রোগীর সংখ্যা বাড়ছে। 

টিএফ

আরও পড়ুন