• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: ডিসেম্বর ৩১, ২০১৯, ০৮:৫৬ পিএম
সর্বশেষ আপডেট : ডিসেম্বর ৩১, ২০১৯, ০৮:৫৬ পিএম

বগুড়ায় ঘুষ লেনদেনের সময় ধরা পড়লেন সহকারী কর কমিশনার

বগুড়ায় ঘুষ লেনদেনের সময় ধরা পড়লেন সহকারী কর কমিশনার
ঘুষ লেনদেনের সময় দুদকের হাতে ধরা পড়া অভিজিৎ কুমার দে  -  ছবি : জাগরণ

ঘুষ লেনদেনের সময় বগুড়ায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে ধরা পড়েছেন অভিজিৎ কুমার দে নামের এক সহকারী কর কমিশনার। তিনি শহরের নিশিন্দারা উপশহর এলাকায় কর অফিসে সার্কেল-১৫ কর অঞ্চলে কর্মরত ছিলেন। তার বাড়ি যশোর জেলার মনিরামপুর উপজেলায়।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুর পৌনে ১টার দিকে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল তাকে গ্রেফতার করে।

গ্রেফতার অভিযানে নেতৃত্বদানকারী দুদকের কর্মকর্তা আমিনুল ইসলাম জানান, জেলার নন্দীগ্রাম উপজেলার ইউনুছ আলী নামের এক ব্যবসায়ী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এ বছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখতে চান। এ জন্য তিনি কর অফিসে যোগাযোগ করেন। প্রায় ছয় মাস তার ফাইলটি আটকে রাখা হয়। একপর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন। বিষয়টি নিয়ে ওই ব্যবসায়ী দুদকে অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে দুদকের একটি দল কর অফিসে (সার্কেল ১৫) ফাঁদ পাতে। দুদকে অভিযোগকারী ইউনুছ আলী সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা প্রদান করেন। এ সময় দুদকের দলটি তার কক্ষে প্রবেশ করে টেবিলের ড্রয়ারের মধ্যে রাখা ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করে।

আমিনুল ইসলাম আরও বলেন, গ্রেফতারকৃত অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ারে রাখা ৫০ হাজার টাকা উদ্ধারের পর তিনি সন্তোষজনক জবাব দিতে পারেননি। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হবে।

এনআই

আরও পড়ুন