• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২০, ০৮:৫৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১, ২০২০, ০৮:৫৪ পিএম

বগুড়ায় পুলিশের ওপর ছাত্রদলের হামলা, আটক ১১

বগুড়ায় পুলিশের ওপর ছাত্রদলের হামলা, আটক ১১
ছাত্রদলের নেতাকর্মীদের হামলার শিকার কনস্টেবল পারভেজ  -  ছবি : জাগরণ

জুতা-স্যান্ডেল পায়ে শহীদ মিনারে উঠতে নিষেধ করায় ছাত্রদলের নেতাকর্মীদের হামলার শিকার হয়েছেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপারসহ ওই বাহিনীর ৫ সদস্য। আহত পুলিশ সদস্যদের মধ্যে পারভেজ নামের এক কনস্টেবলের মাথা ফেটে গেছে। তাকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে যোগ দিতে আসা ছাত্রদলের নেতাকর্মীদের সাথে বুধবার (১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে শহরের সার্কিট হাউস সড়কে শহীদ খোকন পার্কের অভ্যন্তরে ওই হামলার ঘটনা ঘটে।

পুলিশের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, ছাত্রদলের নেতাকর্মীরা জুতা-স্যান্ডেল পায়ে শহীদ খোকন পার্কের শহীদ মিনারে উঠেছিলেন। সেখান থেকে নামিয়ে দিতে গেলে তারা পুলিশের ওপর হামলা চালান।

হামলায় আহত পুলিশের অপর ৪ সদস্য হলেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী, এএসআই আশরাফুল, কনস্টেবল মামুন ও কনস্টেবল শিফাত। ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ ছাত্রদলের ১১ কর্মীকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়ায় ছাত্রদলের পক্ষ থেকে শহরের নওয়াববাড়ি সড়কে দুপুর ১২টার দিকে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের আয়োজন করা হয়। ওই সমাবেশে যোগ দিতে ছাত্রদলের নেতাকর্মীরা সকাল থেকেই শহরের বিভিন্ন মহল্লা থেকে মিছিলসহ সার্কিট হাউস সড়কে শহীদ খোকন পার্কের ভেতরে সমবেত হতে থাকেন। সেখান থেকেই একজোট হয়ে তাদের দলীয় কার্যালয়ে যাওয়ার পরিকল্পনা ছিল। তারই অংশ হিসেবে জেলা বিএনপির আহ্বায়ক ও বগুড়া-৬ আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজসহ দলের সিনিয়র নেতারা খোকন পার্কে যান। এভাবে দুপুর পৌনে ১২টা নাগাদ খোকন পার্কের অভ্যন্তরে ছাত্রদলের বিপুলসংখ্যক নেতাকর্মী সমবেত হন। তাদের মধ্যে অনেকে ওই পার্কের ভেতরে অবস্থিত শহীদ মিনারে জুতা-স্যান্ডেল পায়ে উঠে পড়েন। পরে পুলিশ ভেতরে গিয়ে তাদেরকে শহীদ মিনার থেকে জুতা-স্যান্ডেল পায়ে নেমে যেতে বলেন। একপর্যায়ে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে শুরু করেন।

বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, হামলার সঙ্গে জড়িত থাকায় ছাত্রদলের ১১ নেতাকর্মীকে আটক করা হয়েছে। জড়িত বাকিদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে ছাত্রদল বগুড়া জেলা কমিটির সভাপতি আবু হাসান দাবি করেছেন, তাদের কোনো কর্মী পুলিশের ওপর হামলা করেননি।

বগুড়ার ২৫০ শয্যা মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক শফিক আমিন কাজল জানান, আহত পুলিশ সদস্যদের শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তবে তারা শঙ্কামুক্ত।

এনআই

আরও পড়ুন