• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২০, ০৮:৩৯ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৪, ২০২০, ০৮:৩৯ পিএম

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় কলেজ ছাত্রলীগ সভাপতি গ্রেফতার

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় কলেজ ছাত্রলীগ সভাপতি গ্রেফতার
ধর্ষণ মামলায় গ্রেফতারকৃত ইব্রাহিম খাঁ কলেজ ছাত্রলীগ সভাপতি হৃদয়  -  ছবি : জাগরণ

টাঙ্গাইলের ভূঞাপুরে ধর্ষণ মামলায় সরকারি ইব্রাহিম খাঁ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আসিফুজ্জামান হৃদয় মণ্ডলকে (২৫) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (৩ জানুয়ারি) রাতে অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলার মাটিকাটা এলাকা থেকে তাকে গ্রেফতার করে। সে ভূঞাপুর পৌরসভার ছাব্বিশা গ্রামের কামরুজ্জামানের ছেলে।

ভূঞাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশিদুল ইসলাম বলেন, স্থানীয় এক আওয়ামী লীগ নেতার ছত্রচ্ছায়ায় হৃদয় মণ্ডল বেপরোয়া হয়ে উঠেছেন। তিনি কলেজের ছাত্রীদের উত্ত্যক্তসহ নিয়মিত বিভিন্ন অপকর্ম করে আসছিলেন। এর ধারাবাহিকতায় দ্বাদশ শ্রেণিতে পড়ুয়া বিবাহিত এক ছাত্রীকে (২১) ভয়ভীতি দেখিয়ে নিয়মিত ধর্ষণ করতেন। মেয়েটি হৃদয়ের হাত থেকে বাঁচার জন্য আত্মহত্যার সিদ্ধান্ত নেন। দুই পৃষ্ঠার চিরকুটও লেখেন।

ওসি আরো বলেন, বিষয়টি পরিবারের সদস্যরা জানার পর থানায় লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্রবার রাতে হৃদয় মণ্ডলকে গ্রেফতার করা হয়। শনিবার (৪ জানুয়ারি) দুপুরে পাঁচ দিনের রিমান্ড চেয়ে গ্রেফতারকৃত হৃদয় মণ্ডলকে আদালতে পাঠানো হয়েছে। তার বিরুদ্ধে ২০১৭ সালে অপহরণ ও নারী শিশু নির্যাতন আইনে মামলা দায়ের হয়েছিল। ওই মামলা দুটিতে তিনি এখন জামিনে রয়েছেন।

ভুক্তভোগী মেয়েটির স্বামী বলেন, ‘এ ঘটনা জানাজানির পর আমার স্ত্রী আত্মহত্যা করতে যায়। আমরা বুঝিয়ে তা রোধ করি। আমার সংসারে ও আগুন ধরিয়ে দিয়েছে। ও আরো কয়েকটি মেয়ের সর্বনাশ করেছে। ওর ভয়ে কলেজের কেউ কিছু বলতে পারে না। বিষয়টি মীমাংসা করার জন্য বিভিন্নভাবে আমাদের ওপর চাপ প্রয়োগ করা হচ্ছে। আমরা অপরাধী হৃদয় মণ্ডলের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

সরকারি ইব্রাহিম খাঁ কলেজের অধ্যক্ষ প্রফেসর বেনজির আহমেদ বলেন, ‘আসিফুজ্জামান হৃদয় মণ্ডল সরকারি দলের ছাত্রসংগঠনের সভাপতি। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে পারব না।’

এনআই

আরও পড়ুন