• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৫, ২০২০, ০৬:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৫, ২০২০, ০৬:১৭ পিএম

বিয়েতে রাজি না হওয়ায় মেয়ের মাথা ন্যাড়া, মা গ্রেফতার

বিয়েতে রাজি না হওয়ায় মেয়ের মাথা ন্যাড়া, মা গ্রেফতার

নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে (১৭) বিয়েতে রাজি না হওয়ায় শিকল দিয়ে বেঁধে তার মাথা ন্যাড়া করে দিয়েছেন মা। এ ঘটনায় মেয়ে নিজেই বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ শনিবার (৪ জানুয়ারি) রাতে মেয়েটির মা ও ফুফুকে গ্রেফতার করে।

রোববার (৫ জানুয়ারি) সকালে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। জেলার শাজাহানপুর উপজেলার কোট্রাপাড়া নামক গ্রামে এ ঘটনা ঘটে।

বগুড়ার শাজাহানপুর থানায় দায়ের করা মামলার এজাহার সূত্রে জানা গেছে, ওই মেয়ের বিয়ে দেয়ার চেষ্টা করলে গোপনে তার ফুফাতো বোনের বাড়িতে আত্মগোপন করে। গত ৩১ ডিসেম্বর তার মা মেয়েটিকে জোর করে ফুফাতো বোনের বাড়ি থেকে নিজ বাড়িতে আনেন। বিয়েতে রাজি না হওয়ায় শনিবার সকালে শয়নঘরের খাটের সঙ্গে শিকল দিয়ে বেঁধে ব্লেড দিয়ে তার মাথা ন্যাড়া করে দেওয়া হয়।

নির্যাতনের শিকার মেয়েটি জানায়, সে পড়ালেখা করতে চায়। কিন্তু তার পরিবার সেটি চায় না। এ কারণে তাকে জোর করে বিয়ে দেয়ার পরিকল্পনা করে তারা।

মামলার তদন্ত কর্মকর্তা শাজাহানপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) রামজীবন ভৌমিক জানান, মেয়েটি নিজেই বাদী হয়ে ৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছে। মেয়েটির মা রুপালী বেগম ও ফুফু সাজেদা বেগমকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এনআই

আরও পড়ুন