• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২০, ০৮:০১ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ৭, ২০২০, ০৮:১৯ পিএম

ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা তালিকায় সাকিব-রোমান-জামাল 

ক্রীড়া লেখক সমিতির বর্ষসেরা  তালিকায় সাকিব-রোমান-জামাল 

বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতির (বিএসপিএ) বর্ষসেরা ক্রীড়াবিদ ২০১৯-এর সংক্ষিপ্ত তালিকায় এবার জায়গা করে নিয়েছেন ক্রিকেটার সাকিব আল হাসান, আর্চার রোমান সানা এবং ফুটবলার জামাল ভুঁইয়া।

পপুলার চয়েজ অ্যাওয়ার্ড ২০১৯'র সংক্ষিপ্ত তালিকায় এই তিনজন ছাড়াও রয়েছেন কারাতেকা মারজান আক্তার প্রিয়া, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও ফেন্সিং খেলোয়াড় ফাতেমা মুজীব।

আগামী ২৪ জানুয়ারি প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের গ্র্যান্ড বলরুমে বসতে যাচ্ছে ক্রীড়াঙ্গনে অন্যতম আকর্ষণীয় আসর ‘কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০১৯’। এদিন জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে এই দুই বিভাগের বিজয়ীর নাম।

এ বছর ১৫টি বিভাগে সর্বমোট ১৬জন বর্তমান ও সাবেক ক্রীড়াবিদ, সংগঠক এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হবে। আগামী ১০ জানুয়ারি ২০২০ থেকে ২০ জানুয়ারি পর্যন্ত বিএসপিএ’র অফিসিয়াল ওয়েবসাইট (www.bspa.com.bd) এ গিয়ে পপুলার চয়েজ অ্যাওয়ার্ডের ভোটিং করা যাবে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন বিএসপিএ সাধারণ সম্পাদক সুদীপ্ত আহমদ আনন্দ। এ সময় উপস্থিত ছিলেন- বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের সিনিয়র ম্যানেজার (মার্কেটিং) ফজল মাহমুদ রনি, কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ড ২০১৯ অনুষ্ঠান আয়োজক কমিটির চেয়ারম্যান মো. হাসান উল্লাহ খান রানা ও খেলোয়াড় যাচাই-বাছাই উপ-কমিটির সভাপতি তালহা বিন নজরুল।

পূর্নাঙ্গ মনোনয়ন তালিকা- 

বর্ষসেরা ক্রীড়াবিদ: সাকিব আল হাসান (ক্রিকেট), রোমান সানা (আর্চারি) ও জামাল ভূঁইয়া (ফুটবল)।

পপুলার চয়েজ অ্যাওয়ার্ড: সাকিব আল হাসান (ক্রিকেট), রোমান সানা (আর্চারি), জামাল ভূঁইয়া (ফুটবল), মারজান আক্তার প্রিয়া (কারাতে), মাবিয়া আক্তার সীমান্ত (ভারোত্তোলন) ও ফাতেমা মুজিব (ফেন্সিং)। 

বিভিন্ন খেলায় বর্ষসেরা: ক্রিকেটার সাকিব আল হাসান, ফুটবলার জামাল ভুঁইয়া, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত, আর্চার রোমান সানা, কারাতেকা হুমায়রা আক্তার অন্তরা, তায়কোয়ান্দো দীপু চাকমা, ফেন্সিংয়ে ফাতেমা মুজিব।

বর্ষসেরা কোচ: আর্চারির জার্মান মার্টিন ফ্রেডরিক।

বর্ষসেরা উদীয়মান ক্রীড়াবিদ: আর্চার ইতি খাতুন।

তৃণমূলের ক্রীড়াব্যক্তিত্ব: রফিকউল্ল্যাহ আখতার মিলন (অ্যাথলেটিকস কোচ এবং সংগঠন, নোয়াখালী) ও তাজুল ইসলাম (ফুটবল কোচ, ঠাকুরগাঁও)।

বিশেষ সম্মাননা: আব্দুল জলিল (সাবেক কাবাডি খেলোয়াড় ও কোচ)।

বর্ষসেরা সংগঠক: কাজী রাজিব উদ্দিন আহমেদ চপল (সাধারণ সম্পাদক, বাংলাদেশ আরচারি ফেডারেশন)।

বর্ষসেরা পৃষ্ঠপোষক: সিটি গ্রুপ।

সূত্র : বাসস

আরআইএস 
 

আরও পড়ুন