• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০৫:১৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০৫:১৭ পিএম

শরণখোলায় এসএসসি পরীক্ষার্থীর আকস্মিক মৃত্যু

শরণখোলায় এসএসসি পরীক্ষার্থীর আকস্মিক মৃত্যু
অকালে মৃত্যুবরণকারী আয়শা আক্তার হেমা  -  ছবি : জাগরণ

বাগেরহাটের শরণখোলায় আয়শা আক্তার হেমা (১৫) নামের এক এসএসসি পরীক্ষার্থীর আকস্মিক মৃত্যু হয়েছে। রোববার (১২ জানুয়ারি) সকাল ৯টার দিকে উপজেলা সদরের পাঁচরাস্তা এলাকার নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে সে। তখন দ্রুত হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

আয়শা উপজেলা সদরের আরকেডিএস পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্রী ছিল এবং ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. আব্দুল হালিম খানের মেয়ে। আয়শার আকস্মিক মৃত্যুর খবর মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক, সহপাঠী ও অন্য শিক্ষার্থীরা তার বাড়িতে ছুটে যান। এ সময় কান্নায় ভেঙে পড়ে সহপাঠীরা। শোকের ছায়া নেমে আসে পরিবারে।

আয়শার বাবা আব্দুল হালিম খান জানান, তিনি খুব সকালে ব্যক্তিগত কাজে খুলনায় যান। সেখানে বসেই আদরের কন্যার অসুস্থতার খবর পেয়ে কাজ না সেরেই দ্রুত বাড়িতে চলে আসেন। এসেই দেখেন বাড়িতে কান্নার রোল পড়েছে। তার এক ছেলে ও এক মেয়ের মধ্যে আয়শা বড় ছিল।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সেলিম হাওলাদার জানান, আয়শা অত্যন্ত মেধাবী ছাত্রী ছিল। এ বছর বাণিজ্য বিভাগ থেকে তার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা ছিল। তার অকালমৃত্যুতে ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক-শিক্ষার্থী সবাই শোকাহত।

শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শান্তনা দাস জানান, হাসপাতালে আনার আগেই মেয়েটির মৃত্যু হয়েছে। হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হতে পারে বলে ধারণা চিকিৎসকদের।

এনআই

আরও পড়ুন