• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২০, ০৮:০৭ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১২, ২০২০, ০৮:০৭ পিএম

বাহুবলে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত

বাহুবলে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত
বাহুবলে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগিতা - ছবি : জাগরণ

হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুরে প্রতিবছরের মতো এবারও অনুষ্ঠিত হয়েছে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ‘ঘোড়দৌড় প্রতিযোগিতা’। শনিবার (১১ জানুয়ারি) বিকেল ৩টায় উপজেলার মিরপুর হরিপাশা মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে হবিগঞ্জসহ পার্শ্ববর্তী বিভিন্ন জেলা থেকে ১৫টি প্রতিযোগী ঘোড়া অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় হাজার হাজার নারী-পুরুষের সমাগম ঘটে।

ঘোড়দৌড়ে প্রথম হয় মৌলভীবাজার জেলা থেকে আসা ঘোড়া (রঞ্জিত)। দ্বিতীয় হয় সুনামগঞ্জ জেলা থেকে আসা ঘোড়া (ডলফিন) এবং একই জেলা থেকে আসা ঘোড়া (গোলাম মোস্তফা) তৃতীয় স্থান দখল করে। প্রথম স্থান দখলকারী ঘোড়ার মালিককে ‘একটি ফ্রিজ’, দ্বিতীয় স্থান দখলকারী ঘোড়ার মালিককে ‘একটি ঘোড়া’ ও তৃতীয় স্থান দখলকারী ঘোড়ার মালিককে ‘ঘোড়ার বাচ্চা’ পুরস্কার দেয়া হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন রশিদপুর গ্যাসফিল্ডের ডিজিএম প্রদীপ কুমার বিশ্বাস, ম্যানেজার গোলাম রাব্বানী মিন্টু, বাহুবল উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি মো. আসকার আলী, মিরপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি নিরঞ্জন সাহা নীরু, স্থানীয় পাঁচ গ্রাম নেতা মো. ফয়সল আহমেদ, নুরুল ইসলাম মিয়া, সুমন বিকাশ দাশ, শ্রমিক নেতা এনামুল হক এনাম, নুরুল আমিন শাহজাহান, এম শামছুদ্দিন, শামীম মেম্বার প্রমুখ।

এনআই

আরও পড়ুন