• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২০, ১১:২০ এএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৫, ২০২০, ১১:২৬ এএম

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

কক্সবাজারের টেকনাফে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহতরা চিহ্নিত মাদক ব্যবসায়ী।

বুধবার (১৫ জানুয়ারি) ভোরে কক্সবাজার-টেকনাফ শামলাপুর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

র‌্যাব-১৫ এর সিপিসি-২ টেকনাফের হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের হোসাইন শরীফের ছেলে আবুল হাসিম (৩০) এবং একই ক্যাম্পের শামসুল আলমের ছেলে মোহাস্মদ আয়ুব। 

র‌্যাব কর্মকর্তা শাহ আলম জানান, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর এলাকায় একটি ইয়াবা চালান পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। এ সময় ইয়াবা ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় আবুল হাসিম ও মো. আয়ুবকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবের ৩ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, দুটি দেশীয় অস্ত্র, ৫ রাউন্ড কার্তুজ ও ছয়টি কার্তুজের খালি উদ্ধার করা হয়। 

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক শুভ দেব বলেন, পুলিশ সদস্যরা গুলিবিদ্ধ দুই ব্যক্তিকে নিয়ে আসেন। তাদের শরীরে ৩টি করে গুলির আঘাত রয়েছে। আহত র‌্যাব সদস্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।

একেএস