• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০, ০৫:৪২ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৬, ২০২০, ০৫:৪২ পিএম

মুন্সীগঞ্জে দোকানদার হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

মুন্সীগঞ্জে দোকানদার হত্যা মামলায় ৭ জনের যাবজ্জীবন

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় দোকানদার মোয়াজ্জেম দেওয়ান হত্যা মামলায় সাতজনকে যাবজ্জীবন ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত সাত আসামি হলেন আল আমিন শেখ, শাহজাহান ভূঁইয়া, খোরশেদ আলম, মাসুম সরদার, শামীম শেখ, আল মামুন মোল্লা ও আ. রাজ্জাক ওরফে জাক্কা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) দুপুরে মুন্সীগঞ্জ সিনিয়র দায়রা জজ হোসনে আরা বেগম এই রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, আল আমিন শেখ, শাহজাহান ভূঁইয়া, খোরশেদ আলম ও শামীম শেখের উপস্থিতিতে এই মামলার রায় প্রদান করা হয়। বাকি আসামিরা পলাতক। প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। নিহতের বাড়ি টঙ্গীবাড়ি উপজেলার কান্দাপাড়া গ্রামে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৭ আগস্ট রাত সাড়ে ১১টায় মোয়াজ্জেম দেওয়ান দোকান বন্ধ করে একটি ব্যাগে দেড় লাখ টাকা, ফ্লেক্সি ও বিকাশের ৫টি মোবাইল সেট, প্রেশার মাপার যন্ত্র ইত্যাদি নিয়ে নিজ বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে টঙ্গীবাড়ি উপজেলার দ্বিপড়া এলাকায় শাহজাহান মোয়াজ্জেমকে মাথায় আঘাত করে। এরপর মাটিয়ে লুটিয়ে পড়লে তার বুকের ওপর আ. রাজ্জাক ওরফে জাক্কা উঠে পড়ে এবং গাছের পাশ থেকে আসামি শামীম, আল মামুন, খোরশেদ ও আল আমিন এসে চেপে ধরে। তারপর আসামি আল মামুন ধারালো ছোরা দিয়ে গলায় পোঁচ দিয়ে জবাই করে হত্যা করে মোয়াজ্জেমকে। আসামিরা দেড় লাখ টাকা, ৫টি মোবাইল সেট নিয়ে ভাগ-বাঁটোয়ারা করে পালিয়ে যায়।

মোয়াজ্জেমকে স্থানীয়রা ঘটনাস্থল থেকে উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় মোয়াজ্জেমের বাবা বাদী হয়ে মামলা করেন।

এনআই

আরও পড়ুন