• ঢাকা
  • রবিবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০, ০৭:২৪ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ০৭:২৪ পিএম

গৌরীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

ময়মনসিংহ সংবাদদাতা
গৌরীপুরে মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত
মালবাহী ট্রেনের লাইনচ্যুত হওয়া বগি  -  ছবি : জাগরণ

ময়মনসিংহের গৌরীপুরে চট্টগ্রামগামী আন্তনগর বিজয় এক্সপ্রেসের বগি লাইনচ্যুতের ঘটনার রেশ কাটতে না কাটতে এবার মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হয়েছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল ৫টা ২০ মিনিটে গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল এলাকায় দুর্ঘটনাটি ঘটে। এর পর থেকে ময়মনসিংহ-গৌরীপুর-ভৈরব রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে একটি মালবাহী ট্রেন জামালপুরের তারাকান্দিতে যাচ্ছিল। পথিমধ্যে বিকেল সাড়ে ৫টার দিকে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল অতিক্রম করার সময় ইঞ্জিনের পেছনের ১০ নম্বর বগি লাইনচ্যুত হয়।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ বলেন, ‘ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বগি উদ্ধারের জন্য রিলিফ ট্রেনকে খবর দেয়া হয়েছে। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে এ মুহূর্তে বলা যাচ্ছে না।’

এর আগে বুধবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় ময়মনসিংহ রেলওয়ে জংশন থেকে চট্টগ্রামগামী আন্তনগর বিজয় এক্সপ্রেস গৌরীপুরে আসছিল। ৯টা ৫০ মিনিটে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল এলাকায় আসতেই ইঞ্জিনের একটি বগির পরের তিনটি বগি লাইনচ্যুত হয়। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরদিন বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ৭টার দিকে রিলিফ ট্রেন ও উদ্ধারকর্মীরা ৯ ঘণ্টার প্রচেষ্টায় লাইনচ্যুত হওয়া তিনটি বগি উদ্ধার করে।

এনআই

আরও পড়ুন