• ঢাকা
  • শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬

জাতির পিতার জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা

মুজিববর্ষ
প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২০, ০৯:৪৬ পিএম
সর্বশেষ আপডেট : জানুয়ারি ১৭, ২০২০, ০৯:৪৬ পিএম

আরব সাগর থেকে প্রবাসী ইদ্রিছের মরদেহ উদ্ধার

চট্টগ্রাম সংবাদদাতা
আরব সাগর থেকে প্রবাসী ইদ্রিছের মরদেহ উদ্ধার
আরব আমিরাতে গাড়ি উল্টে আরব সাগরে তলিয়ে যাওয়া মো. ইদ্রিছ  -  ছবি : জাগরণ

সংযুক্ত আরব আমিরাতের রাস-আল-খাইমা প্রদেশের ওয়াদি শামস এলাকায় সড়কে জমে থাকা বৃষ্টির পানিতে গাড়ি উল্টে গিয়ে নিখোঁজ হয়েছিলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার প্রবাসী মো. ইদ্রিছ। নিখোঁজের ৭ দিন পর শুক্রবার (১৭ জানুয়ারি) ভোরের দিকে আরব সাগর থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত ইদ্রিছ (৪০) চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের আফজলপাড়ার বাসিন্দা আহমদ জলিলের একমাত্র ছেলে। তার মরদেহ দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানান দক্ষিণ রাজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহমদ ছৈয়দ তালুকদার।

চেয়ারম্যান জানান, ইদ্রিছের স্ত্রী ও দুটি কন্যাসন্তান রয়েছে। তার মৃত্যুর খবর শুনে তারা মানসিকভাবে ভেঙে পড়েছেন। একমাত্র ছেলেকে হারিয়ে তার বাবা আবদুল জলিলও কেঁদে কেঁদে দফায় দফায় মূর্ছা যাচ্ছেন। ইদ্রিছের মৃত্যুতে তার পুরো পরিবার দিশেহারা হয়ে পড়েছে। এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

ইদ্রিছের স্ত্রী জানান, ইদ্রিছ জীবিকার সন্ধানে এক বছর আগে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন। সেখানে তিনি গাড়ি চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। সংসারের জন্য খরচের টাকা পাঠোতেন। কিন্তু গত শনিবার (১১ জানুয়ারি) তার এক সহযোগীকে নিয়ে গাড়ি চালিয়ে কাজে যাচ্ছিলেন। এ সময় সংযুক্ত আরব আমিরাতের রাস-আল-খাইমা প্রদেশের ওয়াদি শামস এলাকায় সড়কে জমে থাকা বৃষ্টির পানিতে গাড়িটি উল্টে ভেসে যায়। সে সময় গাড়ি থেকে লাফিয়ে পড়েন ইদ্রিছ। 

গাড়িতে ভেসে যাওয়ার সময় স্থানীয় লোকজন তার সহযোগীকে উদ্ধার করে। তবে ইদ্রিছ আর মাটি ছুঁতে পারেননি। তিনি ভেসে আরব সাগরে তলিয়ে যান। ছয় দিন নিখোঁজ থাকার পর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টার দিকে আরব সাগরের ওমান সীমান্ত এলাকায় তার মরদেহ ভেসে ওঠে। খবর পেয়ে সংযুক্ত আরব আমিরাতের পুলিশ শুক্রবার ভোরের দিকে তার মরদেহ উদ্ধার করে।

এনআই

আরও পড়ুন